kalerkantho


গুলিতে তিন গ্রামবাসীর মৃত্যু

ঠাকুরগাঁওয়ের ঘটনা অনাকাঙ্ক্ষিত বললেন বিজিবি মহাপরিচালক

ঠাকুরগাঁও প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



ঠাকুরগাঁওয়ের হরিপুরের বহরামপুরে গরু জব্দকে কেন্দ্র করে বিজিবির সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে তিনজন নিহত হওয়ার ঘটনা অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক বলে মন্তব্য করেছেন বিজিবির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। তিনি জানান, ওই ঘটনায় বিজিবির তদন্ত কমিটি কাজ শুরু করেছে। দ্রুত তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়াতে এলাকাবাসী ও বিজিবি উভয়ই সতর্ক থাকবে।

গতকাল সোমবার দুপুরে ঠাকুরগাঁও সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিজিবি ডিজি এসব কথা বলেন। এ সময় জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান, ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নূর কুতুবুল আলমসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, বিজিবি একটি শান্তিপ্রিয় প্রতিষ্ঠান। দেশের সাধারণ মানুষের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেই বিজিবি তার রাষ্ট্রীয় দায়িত্ব পালন করে আসছে।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি চোরাই সন্দেহে চারটি গরু জব্দ করার সময় গ্রামবাসীর প্রতিরোধের মুখে বিজিবির বেতনা ক্যাম্পের সদস্যরা জনতাকে লক্ষ্য করে সরাসরি গুলি ছোড়েন। এতে তিন গ্রামবাসী নিহত ও ১৫ জন আহত হয়। গরুর মালিকরা নিজেদের ঘরের গরু হাটে বিক্রি করতে যাচ্ছেন বলে দাবি করার পরও সেগুলো জব্দ করতে গেলে প্রতিরোধের মুখে পড়েছিলেন বিজিবির সদস্যরা। কিন্তু প্রশাসনিকভাবে বিষয়টির মোকাবেলা না করে গুলি ছোড়ার ঘটনা ঘটে। বিজিবির দাবি, প্রাণ বাঁচাতে তারা গুলি করতে বাধ্য হয়েছে।



মন্তব্য