kalerkantho


পার্বতীপুর রেলস্টেশনকে আন্তর্জাতিক মানের করা হবে : রেলমন্ত্রী

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



বাংলাদেশ রেলওয়েতে দুর্নীতি বন্ধ এবং যাত্রীসেবা নিশ্চিত করাই হবে বর্তমান রেলমন্ত্রীর টপ প্রায়োরিটি। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পরিকল্পনা হচ্ছে রেলের সব মিটারগেজ রেলপথকে ব্রডগেজে পরিণত করা। রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন গতকাল শনিবার বিকেলে দিনাজপুরের পার্বতীপুরে রেলের লোকোমোটিভ কারখানায় সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আমি দায়িত্ব পেয়েছি মাত্র এক মাস হচ্ছে। এ সময়টায় আমি রেল সম্পর্কে জ্ঞান অর্জন করছি। কেননা এর আগে আমি কখনো ট্রেনে ভ্রমণ করিনি। বাসে যাতায়াত করেছি সব সময়।’

এর আগে রেলমন্ত্রী দুপুর আড়াইটায় পার্বতীপুরে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা পরিদর্শনে আসেন। তিনি কারখানার সব দোকান পরিদর্শন করেন। এ সময় দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি সেখানে উপস্থিত ছিলেন।

এ ছাড়া এডিজি (আরএস) মোহাম্মদ সামছুজামান, জিএম মো. খন্দকার শহিদুল ইসলাম, সিএমই/পশ্চিম মৃণাল কান্তি বণিক, সিএমই (লোকা) মনজুরুল আলম চৌধুরী ও কারখানার প্রধান নির্বাহী (ভারপ্রাপ্ত) ময়েন উদ্দীন সরদার, পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার রেহানুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হাফিজুল ইসলাম প্রামাণিক ও যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। পরে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত কারখানার কর্মকর্তা-কর্মচারী ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের নিয়ে এক বৈঠক করেন মন্ত্রী। এ সময় কারখানার জনবল, সমস্যা, মালামাল আমদানি, ব্যয় বরাদ্দসহ সব চলমান সমস্যা সমাধানের আশ্বাস দেন তিনি। সন্ধ্যা ৬টায় মন্ত্রী পার্বতীপুর রেল জংশন স্টেশন পরিদর্শন করেন। তিনি পার্বতীপুর রেলস্টেশনকে আন্তর্জাতিক মানের স্টেশনে পরিণত করার ঘোষণা দেন।



মন্তব্য