kalerkantho

সড়ক দুর্ঘটনা

পাঁচ জেলায় ৯ জনের মৃত্যু

সাতকানিয়ায় যুবলীগ নেতা নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



চট্টগ্রামের সাতকানিয়ায় গতকাল শনিবার বেপরোয়া গতির বাসের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় বিক্ষুব্ধ যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী ও এলাকাবাসী ২০টির বেশি যানবাহন ও হানিফ পরিবহনের কেরানীহাট কাউন্টার ভাঙচুর করেছে। এক ঘণ্টার বেশি সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রাখে তারা। ফলে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। সাতকানিয়া ও দোহাজারী হাইওয়ে থানার পুলিশ গিয়ে অবরোধকারীদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। একই দিন সড়ক দুর্ঘটনায় সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় তিন বোন, বগুড়ার দুপচাঁচিয়ায় দুই বোন এবং নরসিংদীর বেলাব, ফরিদপুরের নগরকান্দা ও বগুড়ার শেরপুরে একজন নিহত হয়েছে। আহত হয়েছে ২২ জন। পুলিশ ও প্রত্যক্ষদর্শী, ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রে কালের কণ্ঠ’র আঞ্চলিক অফিস, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

সাতকানিয়া (চট্টগ্রাম) : নিহত মো. দিদারুল ইসলাম (৩৪) উত্তর সাতকানিয়া যুবলীগ নেতা ও কেঁওচিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মৃত মো. রফিকুল ইসলাম ড্রাইভারের ছেলে। সূত্র জানায়, দিদারুল গতকাল বিকেলে বাড়ি থেকে বের হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক দিয়ে মোটরসাইকেলে আঁধার মার দরগাহ এলাকায় যাচ্ছিলেন। সাতকানিয়া পাবলিক স্কুল অ্যান্ড কলেজের উত্তর পাশে হানিফ পরিবহনের একটি বাস তাঁকে পেছন থেকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় তাঁর।

দোহাজারী হাইওয়ে থানার ওসি মো. মিজানুর রহমান জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বিওসির মোড় এলাকা থেকে বাসটি উদ্ধার করা হলেও চালক পলাতক। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

সিলেট : ঢাকা-সিলেট মহাসড়কের দক্ষিণ সুরমার বদিকোনা এলাকায় বিকেলে বাস ও অটোরিকশার সংঘর্ষে নিহতরা হলেন দক্ষিণ সুরমার মোগলাবাজারের সৈয়দ মোজাম্মেল হোসেনের মেয়ে লিয়া বেগম (১৭) ও তাসলিমা বেগম (২২) এবং তাঁদের চাচাতো বোন মৌলানা আবদুল কাইয়ুমের মেয়ে আয়শা সিদ্দিকা (১৮)। লিয়া দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং আয়শা স্থানীয় নূরজাহান মেমোরিয়াল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেওয়া হয়। দুর্ঘটনায় অটোরিকশাটির চালক ও এক যাত্রী জুবায়ের আহমদ (১৬) আহত হয়।

দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল বলেন, তিনজনের লাশ সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বগুড়া : গতকাল সন্ধ্যায় দুপচাঁচিয়া উপজেলার কাথহালি এলাকায় ধাপ-মোলামগাড়ী সড়কে ট্রাকের ধাক্কায় অটোভ্যান আরোহী দুই বোন নিহত ও দুই যাত্রী আহত হয়েছেন। নিহতরা হলেন শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের চালুঞ্জা গ্রামের আলামিনের স্ত্রী মর্জিনা বেগম (২৭) ও তাঁর বোন খাইরুল ইসলামের স্ত্রী আর্জিনা বেগম (৩৫)।

এলাকাবাসী ট্রাকসহ চালক নাটোরের সিংড়া উপজেলার কুশাবাড়ী গ্রামের মতিউর রহমানকে আটক করে পুলিশে দিয়েছে।

নরসিংদী : ঢাকা-সিলেট মহাসড়কের বেলাব উপজেলার পুঁটিমারা এলাকায় দুপুরে বাস ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে এক শিশু নিহত ও ১৯ জন আহত হয়েছে। নিহত লিমন মিয়া (৭) কুমিল্লার বরুড়া এলাকার কামাল হোসেনের ছেলে।

ফরিদপুর : দুপুরে নগরকান্দা উপজেলার তালমার মোড় এলাকায় মাটি টানা একটি ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ওপর উল্টে গেলে চালক রবিউল শেখ ট্রলিটির নিচে চাপা পড়ে নিহত হন। রবিউল নগরকান্দার গাঙ তালমা গ্রামের রফিক শেখের ছেলে।

ধুনট (বগুড়া) : শেরপুর উপজেলার মোমিনপুর টিলাবাড়ী এলাকায় দুপুরে মোটরসাইকেল চালানো শিখতে গিয়ে এক কিশোর নিহত ও তার বন্ধু আহত হয়েছে। নিহত পারভেজ (১২) উপজেলার মহিপুর মুন্সীপাড়ার শাহ আলমের ছেলে। আহত আলী জাবের (১১) একই এলাকার হাসান আলীর ছেলে। সে হাসপাতালে চিকিৎসাধীন।

মন্তব্য