kalerkantho


আরো ১০টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক   

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



একাদশ জাতীয় সংসদের আরো ১০টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে বেশির ভাগ কমিটির সভাপতি হয়েছেন মন্ত্রিসভা থেকে বাদপড়া জ্যেষ্ঠ রাজনীতিকরা। একটি করে সভাপতির পদ পেয়েছে বিরোধী দল জাতীয় পার্টি ও ১৪ দলের শরিক ওয়ার্কার্স পাটি। এ নিয়ে জাতীয় সংসদের ৩৪টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত হলো।

গতকাল রাতে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদীয় স্থায়ী কমিটিগুলো গঠনের জন্য প্রস্তাব উত্থাপন করেন সংসদের প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী (লিটন)। ডেপুটি স্পিকার প্রস্তাবগুলো ভোটে দিলে সেগুলো সর্বসম্মতিক্রমে পাস হয়।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে সভাপতি করে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি গঠন করা হয়। মোস্তাফিজার রহমান ফিজারকে সভাপতি করে গঠন করা হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। একাব্বর হোসেনকে সভাপতি করে গঠন করা হয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। রমেশ চন্দ্র সেনকে সভাপতি করে গঠন করা হয়েছে পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বি এম তাজুল ইসলামকে সভাপতি করে গঠন করা হয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। শহীদুজ্জামান সরকারকে সভাপতি করে গঠন করা হয়েছে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। উপাধ্যক্ষ আবদুস শহীদকে সভাপতি করে গঠন করা হয়েছে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সভাপতি করে গঠন করা হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটি। ডা. রুস্তম আলী ফরাজীকে সভাপতি করে গঠন করা হয়েছে সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। র আ ম উবায়দুল মুক্তাদির চৌধুরীকে সভাপতি করে গঠন করা হয়েছে বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।



মন্তব্য