kalerkantho


রাজধানীতে পুলিশের গুলিতে যুবক আহত

পুলিশ বলছে ছিনতাইকারী

নিজস্ব প্রতিবেদক   

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



রাজধানীর শাহবাগ এলাকায় শনিবার রাতে পুলিশের গুলিতে মাসুদ (৪৫) নামের এক যুবক আহত হয়েছে। পুলিশ বলছে, গুলিবিদ্ধ মাসুদ একজন ছিনতাইকারী। তবে মাসুদের দাবি, তাকে শাহবাগে অমর একুশে গ্রন্থমেলার কাছ থেকে শনিবার সন্ধ্যায় পুলিশ ধরে নিয়ে যায়। পরে চোখ বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে তার বাঁ পায়ে গুলি করে হাসপাতালে পাঠানো হয়।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, শনিবার রাত সাড়ে ১১টার দিকে মোটরসাইকেলে করে তিন ছিনতাইকারী শাহবাগ এলাকায় ছিনতাই করছে, এমন সংবাদের ভিত্তিতে পুলিশ শিশু পার্কের কাছে ব্যারিকেড দিয়ে তাদের গতিরোধ করে। এ সময় মোটরসাইকেল থেকে নেমে তিন ছিনতাইকারী  চাপাতি নিয়ে পুলিশের ওপর হামলার চেষ্টা চালায়। পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায়। এতে এক ছিনতাইকারী গুলিবিদ্ধ হয়, অন্য দুজন পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে মোটরসাইকেল জব্দ করাসহ চাপাতি উদ্ধার করা হয়েছে। জব্দ মোটরসাইকেলটি অন্য জায়গা থেকে ছিনতাই করে নিয়ে এসেছিল তারা। পালিয়ে যাওয়া দুই ছিনতাইকারীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তার বিরুদ্ধে থানায় কয়েকটি ছিনতাই মামলা রয়েছে। সে একজন প্রফেশনাল ছিনতাইকারী।

আহত মাসুদ হাসপাতালে সাংবাদিকদের জানায়, তার বাড়ি ঢাকার নবাবগঞ্জে। পরিবার নিয়ে কেরানীগঞ্জের জিনজিরা এলাকায় থাক। সেখানে তার বোরকা তৈরির কারখানা রয়েছে। তার দাবি, শনিবার সন্ধ্যা ৬টার দিকে বইমেলার কাছ থেকে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। পরে চোখ বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে তার বাঁ পায়ে গুলি করা হয়।

আহত মাসুদ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে পুলিশ পাহারায় ভর্তি রয়েছে।



মন্তব্য