kalerkantho


সাংবাদিক রাশিদুলের হাইকোর্টে জামিন

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০



দৈনিক মানবজমিন পত্রিকার খুলনা প্রতিনিধি রাশিদুল ইসলামকে চার সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। খুলনায় মোট ভোটারের চেয়ে বেশি ভোট পড়ার দাবি করে প্রতিবেদন লেখায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাঁকে জামিন দিয়েছেন হাইকোর্ট। 

বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ জামিন দেন। আদালতে রাশিদুল ইসলামের পক্ষে আইনজীবী ছিলেন খন্দকার মাহবুব হোসেন ও মো. মাসুদ রানা।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনে বৈধ ভোটারের চেয়ে বেশি ভোটগ্রহণ হয়েছে—এ প্রতিবেদন ছাপা হয় ঢাকা ট্রিবিউন ও দৈনিক মানবজমিন পত্রিকায়। এই প্রতিবেদন মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে খুলনার সহকারী রিটার্নিং অফিসার ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এ মামলার আরেক আসামি ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি ও দৈনিক প্রবাহের সিটি এডিটর হেদায়েত হোসেন মোল্লাকে গ্রেপ্তার করা হয়। তাঁকে গত ২ জানুয়ারি আদালতে হাজির করে তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষ হওয়ার পর খুলনা আদালত থেকে তিনি জামিন পান।

 



মন্তব্য