kalerkantho

স্বামীর হাতে স্ত্রী খুন

অসহায় শিশু কন্যার দায়িত্ব নিল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পারিবারিক বিরোধের জেরে গাজীপুরের কাওরাইদে স্বামীর হাতে খুন হন স্ত্রী আফরোজা বেগম। এরপর এই দম্পতির শিশুসন্তানটি অসহায় হয়ে পড়ে। মানবিক আবেদনের পরিপ্রেক্ষিতে পাঁচ বছর বয়সী শিশুকন্যাটির দায়িত্ব নিয়েছে র‌্যাব। পাশাপাশি শিশুটির বর্তমান অভিভাবক মামা আনোয়ার হোসেনের চাকরির ব্যবস্থাও করা হয়েছে। গতকাল সোমবার রাজধানীর উত্তরায় র‌্যাব-১ কার্যালয়ে শিশুটির মামাকে দুই লাখ টাকার চেক দেওয়ার পাশাপাশি এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

র‌্যাব-১-এর পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, ‘আমরা বিভিন্ন সময় মানবতার সেবায় কাজ করি। শিশুটিকে দেখে আমার খুবই খারাপ লেগেছে। তাই র‌্যাব-১-এর পক্ষ থেকে আমি ওর মামাকে বলেছি, তিনি যেন নিজের দুই সন্তানের মতো তাঁর ভাগ্নি সাথীকে বড় করেন। শিশুটির ভবিষ্যতের কথা ভেবে দায়িত্ব নেওয়ার পাশাপাশি ভালোভাবে জীবনযাপনের জন্য মামা আনোয়াকে একটি চাকরির ব্যবস্থা করে দেওয়া হয়েছে।’

পারিবারিক কলহের জেরে স্ত্রী আফরোজাকে গত ৩ জানুয়ারি গাজীপুরের কাওরাইদ উত্তরপাড়া এলাকায় স্বামী শাহজাহান মিয়া শ্বাসরোধ করে হত্যা করে। গত ৪ জানুয়ারি বিষয়টি জানাজানি হলে সেপটিক ট্যাংক থেকে আফরোজার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জয়দেবপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়। পরে র‌্যাব-১ ঘটনার ছায়া তদন্ত শুরু করে। একপর্যায়ে গোয়েন্দা নজরদারির মাধ্যমে গত ১১ জানুয়ারি আফরোজার স্বামী শাহজাহান ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করে র‌্যাব।

মন্তব্য