kalerkantho

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে

আদালত প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় দলের সাবেক ফুটবলার কায়সার হামিদকে কারাগারে পাঠানো হয়েছে। প্রতারণার অভিযোগে দায়ের হওয়া এক মামলায় রবিবার রাতে তাঁকে গ্রেপ্তার করে গতকাল সোমবার আদালতে হাজির করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশিদ তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাজধানীর বনানী থানার ওই মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক শামছুদ্দিন তদন্ত চলার সময়ে আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন। ওই আবেদনের বিপরীতে তাঁর জামিন আবেদন করা হয়। তবে সেই আবেদন নাকচ করে আসামিকে কারাগারে পাঠিয়ে দেন হাকিম।

জানা গেছে, গ্রেপ্তারি পরোয়ানামূলে রবিবার রাত সাড়ে ৯টায় রাজধানীর এলিফ্যান্ট রোড থেকে জাতীয় দলের সাবেক ফুটবলার কায়সার হামিদকে গ্রেপ্তার করা হয়। সিআইডির বিশেষ পুলিশ সুপার (ঢাকা মেট্রো-উত্তর) মীর্জা আব্দুলাহেল বাকী গণমাধ্যমকে জানান, নিউওয়ে মাল্টিপারপাস কো-অপারেটিভ নামের একটি প্রতিষ্ঠান ছিল কায়সার হামিদের। লাভ বেশি দেওয়ার কথা বলে ওই প্রতিষ্ঠানের মাধ্যমে বিভিন্নজনের কাছ থেকে অর্থ নেওয়া হয়। কিন্তু পরবর্তী সময়ে তা আর পরিশোধ করা হয়নি। আট বছর আগে প্রতিষ্ঠানটিই বন্ধ হয়ে যায়। ওই প্রতিষ্ঠানটিতে অর্থলগ্নিকারীদের বেশ কয়েকজন তাঁর বিরুদ্ধে মামলা করে। এর মধ্যে একটি মামলার তদন্ত করছে সিআইডি।

মোহমেডান স্পোর্টিং ক্লাবের সাবেক অধিনায়ক কায়সার হামিদ বাংলাদেশের ইতিহাসে অন্যতম সেরা ডিফেন্ডার। তাঁর বাবা প্রয়াত সেনা কর্মকর্তা আবদুল হামিদও ক্রীড়া সংগঠক হিসেবে পরিচিত ছিলেন। আর মা রানী হামিদ বাংলাদেশের দাবা খোলোয়াড়দের মধ্যে অন্যতম।

 

মন্তব্য