kalerkantho

সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড

মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন

কালের কণ্ঠ ডেস্ক   

২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সংবাদপত্র ও সংবাদ সংস্থায় কর্মরত সাংবাদিক এবং সংবাদপত্রকর্মীদের বেতন-ভাতাসংক্রান্ত নবম মজুরি বোর্ড রোয়েদাদ-২০১৮-এর রিপোর্ট পর্যালোচনার জন্য মন্ত্রিসভার বৈঠকে নতুন কমিটি পুনর্গঠনের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

গতকাল সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে প্রধান করে সাত সদস্যের ওই নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়।

মন্ত্রিপরিষদসচিব মো. শফিউল আলম সাংবাদিকদের জানান, সাত সদস্যের নতুন কমিটির অন্যরা হলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। মন্ত্রিপরিষদসচিব জানান, কমিটি পরিবর্তন হয়েছে, তবে টার্ম অব রেফারেন্সের (টিওআর) কোনো পরিবর্তন করা হয়নি। কমিটি চাইলে টিওআর পরিবর্তন করতে পারবে। আর কমিটি আগামী ২৮ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলে ব্যর্থ হলে তারা প্রতিবেদন দাখিলের জন্য আরো সময় নিতে পারবে।

এর আগে মন্ত্রিসভা ৩ ডিসেম্বরের বৈঠকে পত্রিকা এবং সংবাদ সংস্থার সাংবাদিক ও সংবাদপত্রকর্মীদের জন্য সরকারের কাছে পেশকৃত নবম মজুরি বোর্ড রোয়েদাদ-২০১৮ পর্যালোচনা এবং পরীক্ষা-নিরীক্ষার জন্য সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছিল। শিল্পমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী এবং শ্রমমন্ত্রী সেই কমিটির সদস্য ছিলেন।  ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে গেজেট প্রকাশের বাধ্যবাধকতা থাকায় ওই কমিটিকে যথাশিগগির সম্ভব প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছিল। ৩ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদসচিব বলেছিলেন, সাংবাদিক এবং সংবাদপত্রকর্মীদের জন্য নতুন বেতন-ভাতাসংক্রান্ত ‘নবম মজুরি বোর্ড এবং রোয়েদাদ-২০১৮’ মন্ত্রিসভার কমিটির পর্যালোচনার পরই ঘোষণা করা হবে। সূত্র : বাসস।

মন্তব্য