kalerkantho


রাকসু নির্বাচন

বিশ্ববিদ্যালয় প্রশাসনের কমিটি গঠন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০১৯ ০০:০০



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্রসংসদ নির্বাচনকে (রাকসু) ঘিরে বিভিন্ন ছাত্রসংগঠনের সঙ্গে আলোচনার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই লক্ষ্যে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে আহ্বায়ক করে গতকাল রবিবার উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান এই কমিটি গঠন করেন। আগামী দু-এক দিনের মধ্যে কমিটি ছাত্রসংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসবে। কমিটির অন্য সদস্যরা হলেন সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দার, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু ও রাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ।

প্রক্টর লুৎফর রহমান জানান, রাকসু নির্বাচন নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রসংগঠনের সঙ্গে আলোচনা করা হবে। নির্বাচন সম্পর্কে তাদের চিন্তা ও মতামত জানার পরই বিশ্ববিদ্যালয় সিদ্ধান্ত নিতে পারবে। তিনি বলেন, ‘আমরা কমিটির সদস্যরা আজ (রবিবার) সন্ধ্যায় বসে আলোচনা করব। আর এ সপ্তাহ থেকেই ছাত্রসংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসব।’

উল্লেখ্য, ডাকসু নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা হওয়ার পর থেকেই রাকসু নির্বাচন নিয়ে সোচ্চার হয়ে ওঠে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দ্রুত রাকসু নির্বাচন চেয়ে বিভিন্ন ছাত্রসংগঠন গত সপ্তাহে উপাচার্যকে স্মারকলিপিও দেয়। পরে উপাচার্য এক সপ্তাহের মধ্যেই সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসবেন বলে জানান।



মন্তব্য