kalerkantho


সিপিবির সমাবেশে বোমা হামলার আজ ১৮তম বার্ষিকী

নিজস্ব প্রতিবেদক   

২০ জানুয়ারি, ২০১৯ ০০:০০



রাজধানীর পল্টন ময়দানে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশে বোমা হামলা ও হত্যাকাণ্ডের ১৮তম বার্ষিকী আজ ২০ জানুয়ারি। এ উপলক্ষে সকাল ১০টায় দলের কেন্দ্রীয় কার্যালয় মুক্তি ভবনের সামনে শহীদদের স্মরণে নির্মিত অস্থায়ী বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হবে। এ ছাড়া দলের পক্ষ থেকে দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সিপিবিসহ বিভিন্ন রাজনৈতিক দল, ছাত্র, যুব ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতারা কর্মসূচিতে অংশ নেবেন।

২০০১ সালের এ দিনে রাজধানীর পল্টন ময়দানে সিপিবির মহাসমাবেশে বোমা হামলা চালায় প্রতিক্রিয়াশীল ঘাতকচক্র। এতে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার সিপিবি নেতা হিমাংশু মণ্ডল ও রূপসা উপজেলার দাদা ম্যাচ ফ্যাক্টরির শ্রমিক নেতা আব্দুল মজিদ, ঢাকার ডেমরা থানার লতিফ বাওয়ানি জুটমিলের শ্রমিক নেতা আবুল হাসেম, মাদারীপুরের মোক্তার হোসেন এবং খুলনা বিএল কলেজের ছাত্র ইউনিয়ন নেতা বিপ্রদাস রায় মারা যান। আহত হয় শতাধিক নেতাকর্মী।

এদিকে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক শাহ আলম এক বিবৃতিতে ২০ জানুয়ারির শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করেছেন। বিবৃতিতে বলা হয়. দায়সারাভাবে মামলার অভিযোগপত্র দাখিল করা হয়েছে। বিচারপ্রক্রিয়ায় অহেতুক সময়ক্ষেপণ করা হচ্ছে।



মন্তব্য