kalerkantho


এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের আশঙ্কা উড়িয়ে দিলেন মন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি   

১৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০



গত বছরের মতো এবারও এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্ন ফাঁস হওয়ার আশঙ্কা উড়িয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। পরীক্ষায় স্বচ্ছতা আনতে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সহায়তা চেয়েছেন তিনি।

গতকাল শুক্রবার দুপুরে চাঁদপুরের হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এক অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, আগামীতে যাতে দেশের কোথাও কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা না থাকে সে বিষয়েও সরকার কাজ করছে।

শতভাগ স্বচ্ছতার মধ্য দিয়ে সারা দেশে শিক্ষক নিয়োগ করা হয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি আরো বলেন, ‘আমি বিশ্বাস করি, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সব কাজ হয় স্বচ্ছতার ভিত্তিতে। কাজেই শিক্ষক নিয়োগের বিষয়টিও সম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতে হবে।’

এর আগে পায়রা ও বেলুন উড়িয়ে হাইমচর সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উদ্‌যাপন উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী। এ সময় তিনি হাইমচর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ১৯৭৩ সালের প্রথম সংসদে নির্বাচিত স্বতন্ত্র সদস্য আব্দুল্লাহ সরকারের নাম গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ময়মনসিংহ পুলিশ রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) নিবাস চন্দ্র মাঝি, সুনীল কৃষ্ণ মাঝি প্রমুখ।



মন্তব্য