kalerkantho


উসকানিমূলক পোস্টারসহ রাজধানীতে হিযবুত সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



নির্বাচন ও সরকারবিরোধী উসকানিমূলক পোস্টারসহ রাজধানীর বারিধারা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহ্রীরের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম মেহেদি মাসনাত সাইমুম।

গতকাল শনিবার বিকেলে সাইমুমকে গ্রেপ্তার করে তার কাছ থেকে একটি ল্যাপটপসহ দুটি মোবাইল ফোন, একটি পেনড্রাইভ, সাতটি লিফলেট, ছয়টি উসকানিমূলক পোস্টার, তিনটি জঙ্গি কার্যক্রমসংক্রান্ত হ্যান্ডবুক ও পাঁচটি জঙ্গি বই উদ্ধার করা হয় জানিয়ে র‌্যাব-১-এর পরিচালক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম বলেন, গোপন সূত্রে জানা যায়, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহ্রীরের কয়েকজন সক্রিয় সদস্য আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতামূলক কর্মকাণ্ড চালাতে বারিধারা এলাকায় একত্র হয়েছে। পরে বাসায় অভিযান চালিয়ে বাংলা ও ইংরেজিতে সরকারবিরোধী উসকানিমূলক পোস্টারসহ সাইমুমকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, তার সঙ্গে আরো অনেক জঙ্গি সদস্য রয়েছে। তাদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইমুম র‌্যাবকে জানায়, সে হিযবুত তাহ্রীরের একজন সক্রিয় সদস্য। সে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইইউবি থেকে বিবিএ এবং এমবিএ সম্পন্ন করে বর্তমানে ‘বেলী’ গ্রুপ নামক একটি কম্পানির মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে কাজ করছে। গ্রুপের অন্য সদস্যদের নিয়ে বিভিন্ন সময় তারা সাংগঠনিক কর্মকাণ্ড চাঙ্গা করার জন্য গুলশান আজাদ মসজিদ, মোহাম্মদপুরের আল আমিন মসজিদ ও তাইসিরের বাসায় আলোচনায় বসত।



মন্তব্য