kalerkantho


মগবাজারে কিশোরী গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

ধর্ষণের পর হত্যার অভিযোগ এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদক   

১০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



রাজধানীর হাতিরঝিল থানাধীন মগবাজারের গিনওয়ে গলির একটি বাসা থেকে এক গৃহকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম নিপা (১৪)। গতকাল রবিবার রাতে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল মধ্যরাত পর্যন্ত গিনওয়ে গলিতে উত্তেজনা বিরাজ করছিল। এলাকাবাসী ওই বাসাটি ঘিরে রেখেছে। তাদের অভিযোগ, গৃহকর্মী নিপাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

হাতিরঝিল থানার ওসি আবু মো. ফজলুল করিম জানান, ঝুলন্ত অবস্থায় ওই গৃহকর্মীর লাশ উদ্ধার করা হয়েছে। সে আত্মহত্যা করেছে বলে দাবি করেছেন গৃহকর্তা ও তাঁর পরিবারের লোকজন। তবে কেন, কী কারণে সে আত্মহত্যা করেছে, না কি অন্য কোনো কারণ আছে তার তদন্ত চলছে।

এ ঘটনায় ওই বাসার লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে জানিয়ে ওসি বলেন, তারা সঠিক কোনো তথ্য জানাতে পারেনি। ময়নাতদন্ত প্রতিবেদন ও তদন্তের পর ঘটনায় কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মামলা প্রক্রিয়াধীন।

এদিকে এলাকাবাসী বলে, নিহত গৃহকর্মী নিপার ওপর পাশবিক নির্যাতন চালানোর আলামত পাওয়া গেছে। প্রভাবশালী মালিকপক্ষ ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে এলাকাবাসী ওই বাড়ির সামনে অবস্থান নিয়েছে। নিহত গৃহকর্মীর স্বজনরাও সেখানে এসেছে।



মন্তব্য