kalerkantho


ফেসবুকে অপপ্রচার

‘দৈনিক ৭১ ডটকম’ ভারপ্রাপ্ত সম্পাদক আটক

নিজস্ব প্রতিবেদক   

১০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগে ‘দৈনিক ৭১ ডটকম’-এর ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিয়াদ মুহাম্মদ নুরকে আটক করা হয়েছে। গত শনিবার রাতে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে র‌্যাব-৩ সদস্যরা তাঁকে আটক করে।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ রিয়াদ স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরের হয়ে দেশ ও মুক্তিযুদ্ধ নিয়ে নানা অপপ্রচারে লিপ্ত ছিলেন।

র‌্যাব-৩ জানায়, শেখ রিয়াদ দীর্ঘদিন ধরে নিজের ফেসবুক পেজের মাধ্যমে অপপ্রচার চালিয়ে আসছেন। ফেসবুক আইডিসহ তাঁর আরো তিনটি পেজ রয়েছে। এসবের মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে তিনি বিভ্রান্তিমূলক পোস্ট, বঙ্গবন্ধুর বিরুদ্ধে কুরুচিপূর্ণ ও ব্যঙ্গাত্মক প্রপাগান্ডা চালাতেন। তিনি বরিশালের কোতোয়ালি থানার হাসপাতাল রোডের ইকবাল হোসেন ফোরকানের ছেলে। থাকেন সেগুনবাগিচায়।

র‌্যাব জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব সন্দেহভাজন পোস্ট ভাইরাল হয়ে যায়, সেসব পোস্ট নিয়ে নজরদারি চলে। এরই ধারাবাহিকতায় শেখ রিয়াদ মুহাম্মদ নুর আটক হয়েছেন। তিনি দৈনিক ৭১ ডটকম অনলাইন নিউজ পোর্টালের ভারপ্রাপ্ত সম্পাদক। এ ছাড়া তিনি নিজেকে মুক্তিযুদ্ধ, বাংলাদেশের ইতিহাস ও সমসাময়িক রাজনৈতিক গবেষক হিসেবে পরিচয় দিতেন। তবে তিনি জামায়াত-শিবিরের রাজনীতি করেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।



মন্তব্য