kalerkantho


বগুড়া-৩ আসন

যুদ্ধাপরাধী পরিবারের হাতেই ধানের শীষ!

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে যুদ্ধাপরাধের মামলায় অভিযুক্ত সাবেক সংসদ সদস্য আব্দুল মোমিন তালুকদার খোকার পরিবারের হাতেই বিএনপি তুলে দিল ধানের শীষ প্রতীক। স্থানীয় মুক্তিযোদ্ধা-সুধীসমাজ এবং বিএনপির ছয় মনোনয়নপ্রত্যাশীর কঠোর বিরোধিতার পরও বিএনপি আব্দুল মোমিন তালুকদার খোকার স্ত্রী মাসুদা মোমিনকে মনোনয়ন দিয়েছে। বিএনপির এই সিদ্ধান্ত স্বাধীনতার পক্ষের মানুষের অনুভূতিতে প্রচণ্ড আঘাত করেছে বলে মুক্তিযোদ্ধারা জানিয়েছেন।

শুরু থেকেই মনোনয়নপ্রত্যাশী ছয় বিএনপি নেতা চাইছিলেন যুদ্ধাপরাধের মামলায় অভিযুক্ত ওই পরিবারকে বাদ দিয়ে অন্য যে কাউকে প্রার্থী করার। কিন্তু সব কিছু ছাপিয়ে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন মাসুদা মোমিন।

গত শনিবার সন্ধ্যায় চেয়ারপারসনের গুলশানের কার্যালয় থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করেন। এর আগে খোকা এবং তাঁর স্ত্রী মাসুদা মোমিন দুজনই বিএনপির মনোনয়ন লাভ করেন। খোকার পক্ষে প্রার্থিতার আবেদন জমা দেন তাঁর মেয়ে নাসিমা মোমিন লাকি। ২ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে খোকা ও তাঁর স্ত্রী মাসুদা মোমিনের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

বগুড়া-৩ আসনে বিএনপির প্রার্থী হতে ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।



মন্তব্য