kalerkantho


বিএনপি প্রার্থীশূন্য তিন আসনে

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপত্র বাতিল হওয়ায় কয়েকটি আসনে আপাতত বিএনপির প্রার্থী শূন্য হয়ে পড়েছে। বিএনপির প্রার্থীশূন্য আসনগুলো হলো বগুড়া-৭, ঢাকা-১ ও মানিকগঞ্জ-২।

বগুড়া-৭ আসনে খালেদা জিয়াসহ বিএনপির তিনজন প্রার্থীরই মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সাজার কারণে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বিএনপির বিকল্প প্রার্থী মোরশেদ মিল্টন উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেও সেটি গৃহীত না হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানান রিটার্নিং অফিসার। বিএনপির আরেক প্রার্থী সরকার বাদল উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করায় তাঁর মনোনয়নপত্রও বাতিল করা হয়। কার্যত এই আসনে বিএনপির আর কোনো প্রার্থী থাকল না।

ঢাকা-১ আসনে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান খোন্দকার আবু আশফাক ও সাবেক সংসদ সদস্য ফাহিমা হোসাইন জুবলীর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন রিটার্নিং অফিসার। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়নবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বর্তমান সংসদ সদস্য সালমা ইসলাম।

মানিকগঞ্জ-২ (সিংগাইর-হরিরামপুর) আসনে বিএনপির প্রার্থী মাঈনুল ইসলাম শান্তর মনোনয়নপত্রে মহাসচিবের স্বাক্ষরের মিল না থাকার কারণে বাতিল করা হয়েছে। এই আসনে বিএনপির অন্য প্রার্থী সিংগাইর উপজেলা চেয়ারম্যান আবিদুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের কাজগপত্র দেখাতে না পারায়। ফলে এই আসনেও আপাতত বিএনপি প্রার্থীশূন্য।



মন্তব্য