kalerkantho


সাত জেলায় সড়কে ঝরল ৯ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

২১ নভেম্বর, ২০১৮ ০০:০০



যশোরের মণিরামপুরে মোটরসাইকেল চালানো শিখতে গিয়ে এক কিশোর নিহত হয়েছে। এ ছাড়া বান্দরবান, নরসিংদী, মাগুরা, ময়মনসিংহের ভালুকা, গাজীপুর ও ফরিদপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় আরো আটজনের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

মণিরামপুর (যশোর) : মণিরামপুরে মোটরসাইকেল চালানো শিখতে গিয়ে রাজু হোসেন (১৭) নামের এক কিশোর নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল মঙ্গলবার সকালে রাজু হোসেন তার বন্ধু মতিয়ার রহমানকে নিয়ে মোটরসাইকেল চালানো শিখতে যায়। একপর্যায়ে উপজেলার ঢাকুরিয়া-মণিরামপুর সড়কের জয়পুর গুপের বাজার এলাকায় পৌঁছলে রাজু নিয়ন্ত্রণ হারালে মোটরসাইকেলটি একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই রাজু হোসেন নিহত ও মতিয়ার হোসনে গুরুতর আহত হয়। রাজু হোসেন উপজেলার জয়পুর গ্রামের মৃত মিজানুর রহমানের ছেলে এবং মতিয়ার রহমান ওই গ্রামের নিছার আলীর ছেলে।

নরসিংদী ও রায়পুরা : রায়পুরায় যাত্রীবাহী বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে রায়পুরা উপজেলা ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন ভৈরবের তাতারকান্দি এলাকার সাদেক মিয়ার ছেলে ব্যবসায়ী রিফাত মিয়া (১৯) ও দুলাল মিয়ার ছেলে রায়হান মিয়া (২০)। ভৈরব হাইওয়ে থানার ওসি তরিকুল ইসলাম জানান, মোটরসাইকেলে করে ভৈরবে ফিরছিলেন দুই ব্যবসায়ী রায়হান ও রিফাত। পথে মাহমুদাবাদ নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক হবিগঞ্জ থেকে আসা ঢাকাগামী পালকি পরিবহনের একটি বাসের সঙ্গে মোটরসাইকেলটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন মারা যান।

মাগুরা : মাগুরা সদর উপজেলার আলোকদিয়া ও পাইকেল এলাকায় গতকাল মঙ্গলবার আলাদা সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। তাঁরা হচ্ছেন সদর উপজেলার পুখুরিয়া গ্রামের মোমরেজ মোল্যার ছেলে ভ্যানচালক আনিস মোল্যা (৪৫) ও গৃহগ্রামের শহিদুুল ইসলামের ছেলে শিপন (২৭)। মাগুরা সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, সকালে আলোকদিয়ায় দ্রুতগামী একটি নসিমনের সঙ্গে একটি ভ্যানের সংঘর্ষ হলে ভ্যানচালক আনিস ঘটনাস্থলেই মারা যান। অন্যদিকে পাইকেল এলাকায় একটি স্যালো ইঞ্জিনচালিত নসিমন উল্টে গেলে সেটির হেলপার শিপন ঘটনাস্থলেই মারা যান।

গাজীপুর : গাজীপুর সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক পিকআপচালক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন হেলপার। মঙ্গলবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বানিয়ারচালা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত পিকআপচালক সোহাগ (২৮) শ্রীপুর উপজেলার দক্ষিণ আবদার গ্রামের আবুল কাশেমের ছেলে।

ফরিদপুর : ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় একটি বাসের সহযোগী সুমন সিকদার (২৯) নিহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদরের মাচ্চর ইউনিয়নের ধুলদী বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছে ওই বাসের আরো চারজন যাত্রী।  তাদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকায় কাভার্ড ভ্যানচাপায় আশরাফুল ইসলাম (২৮) নামে এক হেলপার নিহত হয়েছেন। তিনি মুক্তাগাছার নন্দীপাড়া গ্রামের হযরত আলীর ছেলে। গত সোমবার সন্ধ্যার দিকে স্থানীয় একটি পোশাক কারখানার ভেতর ওই দুর্ঘটনা ঘটে।

বান্দরবান : বান্দরবান শহরের অদূরে কসাইপাড়া এলাকায় গতকাল মঙ্গলবার দুপুরে পর্যটকবাহী বাস দুর্ঘটনায় একজন নিহত ও ১৪ জন আহত হয়েছে। বান্দরবান সদর থানার ওসি শহিদুল ইসলাম জানান, কেন্দ্রীয় বাস টার্মিনালের কাছাকাছি এসে ঢালু পথে নামতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। এতে বাসের হেলপার রাজু (৩৬) ঘটনাস্থলেই মারা যান।



মন্তব্য