kalerkantho


মান্নানের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি জানতে চেয়ে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক, খুলনা   

২১ নভেম্বর, ২০১৮ ০০:০০



বেশি মুনাফার লোভ দেখিয়ে বাগেরহাটের এম এম এ মান্নান তালুকদারের মালিকানাধীন নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেডের অর্থ সংগ্রহের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হয়নি তা জানতে চেয়ে অর্থ মন্ত্রণালয়সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের ওপর রুল জারি করেছেন হাইকোর্ট ডিভিশনের একটি বেঞ্চ। সুপ্রিম কোর্টের আইনজীবী মো. সুজা আল ফারুকের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৯ অক্টোবর বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামাল এই রুল জারি করেন।

রুলে মান্নান তালুকদারের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হয়নি তা জানতে চাওয়া হয়েছে। সংশ্লিষ্ট ১০ জনের কাছে নোটিশটি ইস্যু করা হয়েছে।

প্রসঙ্গত, নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট কম্পানিতে এক লাখ টাকা আমানত রাখলে এক বছর মেয়াদে ৩০ শতাংশ, দুই বছরে ৩৫ শতাংশ, তিন বছরে ৪০ শতাংশ এবং চার বছরে দ্বিগুণ অর্থাৎ শতভাগ বা এক লাখ টাকায় এক লাখ টাকা মুনাফা দেওয়ার কথা বলা হয়। এভাবে খুলনা, বাগেরহাট, পিরোজপুর, সাতক্ষীরা এলাকা থেকে প্রায় দুই হাজার কোটি টাকা সংগ্রহ করে প্রতিষ্ঠানটি। সংগৃহীত টাকায় তিনি নিজের নামে জমি কেনেন। এখন পর্যন্ত কোনো প্রতিষ্ঠান গড়ে তোলা হয়নি; যদিও নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেড ছাড়াও আটটি প্রতিষ্ঠান বাস্তবায়নাধীন বলে দাবি করা হয়।



মন্তব্য