kalerkantho

বার্জার তরুণ শিল্পী পুরস্কার পেলেন ৬ জন

নিজস্ব প্রতিবেদক   

২০ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বার্জার তরুণ শিল্পী পুরস্কার পেলেন ৬ জন

রাজধানীর একটি হোটেলে বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে পুরস্কারপ্রাপ্তরা। ছবি : কালের কণ্ঠ

জমকালো আয়োজনের মধ্য দিয়ে তুলে দেওয়া হলো ২৩তম বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতার পুরস্কার। গতকাল সোমবার সন্ধ্যায় রাজধানীর র‌্যাডিসন ব্লু হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ছয়জন তরুণ শিল্পীকে এ পুরস্কার দেওয়া হয়। পাশাপাশি একজন গুণী শিল্পীকে লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড সম্মানে ভূষিত করা হয়।

তরুণ ক্যাটাগরিতে পুরস্কার পান চিত্রম সেন অনিক (প্রথম), তরিকুল ইসলাম হিরক (দ্বিতীয়), নবরাজ রায় (তৃতীয়), জান্নাতুল নেসা টুম্পা (চতুর্থ), আসমা চৌধুরী (পঞ্চম) ও সুবর্ণা মোর্শেদা (ষষ্ঠ)। আর লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড সম্মানে ভূষিত করা হয় বরেণ্য শিল্পী আবুল বারক আলভীকে। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বার্জার পেইন্টসের ম্যানেজিং ডিরেক্টর রুপালী চৌধুরী এবং প্রাইজ মানি ও সার্টিফিকেট তুলে দেন জুরি কমিটির চেয়ারম্যান শিল্পী নিসার হোসেন।

হেমন্তের সন্ধ্যায় অনুষ্ঠানের শুরুতে ছিল নৃত্য পরিবেশন। এ ছাড়া ছিল সংগীতায়োজন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের সিনিয়র জেনারেল ম্যানেজার মহসিন হাবিব চৌধুরী। তিনি এ দেশে তরুণ শিল্পীদের বিকাশে বার্জার পেইন্টসের প্রচেষ্টার নিদর্শন হিসেবে এ প্রতিযোগিতার কথা উল্লেখ করেন। পাশাপাশি তিনি বলেন, বিজয়ীরা কলকাতার রবীন্দ্রভারতীতে একটি চিত্র কর্মশালায় অংশগ্রহণের সুবিধা পাবেন।

মন্তব্য