kalerkantho


ভর্তির যোগ্য ৬১ শতাংশ

ঢাবির ঘ ইউনিটে পুনঃপরীক্ষার ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০১৮ ০০:০০



ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে ভর্তিতে পুনরায় গ্রহণ করা পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। সে অনুযায়ী ভর্তিযোগ্য বিবেচিত হয়েছে ৬১.১০ শতাংশ শিক্ষার্থী। এই ইউনিটে এক হাজার ৬১৫ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে।

গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়েছে। অন্য ইউনিটগুলোর ক্ষেত্রে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফল প্রকাশ করা হলেও পুনঃপরীক্ষার ফল প্রকাশের ক্ষেত্রে তা করা হয়নি। ১২ অক্টোবর অনুষ্ঠিত পরীক্ষায় সর্বোচ্চ ফলধারী শিক্ষার্থী জাহিদ হাসান পুনঃপরীক্ষায় অংশ নেয়নি বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যায়, আগের পরীক্ষায় উত্তীর্ণ ১৮ হাজার ৪৬৩ জন শিক্ষার্থীর মধ্যে পুনঃভর্তি পরীক্ষায় অংশ নেয় ১৬ হাজার ১৮১ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৯ হাজার ৮৮৬ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান শাখায় ছয় হাজার ৮১৪, ব্যবসায় শিক্ষায় এক হাজার ১৭২ ও মানবিক শাখায় এক হাজার ৯০০ শিক্ষার্থীর তিনটি পৃথক মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

ওয়েবসাইটে আরো বলা হয়, উত্তরপত্র পুনঃনিরীক্ষায় আগ্রহী প্রার্থীদের আগামী ২৫ নভেম্বরের মধ্যে অফিস চলাকালীন নির্ধারিত ফি প্রদানসাপেক্ষে সামাজিক বিজ্ঞান অনুষদে লিখিতভাবে আবেদন করতে হবে। এ সময় এসএসসি ও এইচএসসি পরীক্ষার নম্বরপত্রের ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি ও অনলাইন থেকে প্রিন্ট করা ফলের কপি সঙ্গে আনতে হবে। পুনঃনিরীক্ষায় নম্বরের পরিবর্তন হলে মেধা তালিকায় প্রয়োজনীয় সংশোধন করা হবে। পুনঃনিরীক্ষণের ফল ২৬ নভেম্বর অনুষদ-অফিসে প্রকাশ করা হবে।

আরো বলা হয়, কোটায় আগ্রহী উত্তীর্ণ প্রার্থীদের ২০ থেকে ২৭ নভেম্বরের মধ্যে অফিস চলাকালীন সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে অনুষদের অফিসে জমা দিতে হবে।



মন্তব্য