kalerkantho


রিপনের লড়াই এবার নিজের মায়ের জন্য

পাবনা প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০১৮ ০০:০০



রিপনের লড়াই এবার নিজের মায়ের জন্য

পাবনার চাটমোহর উপজেলার ছাইকোলা ইউনিয়নের কাটেঙ্গা উত্তরপাড়া গ্রামের বাসিন্দা আব্দুর রহিম। পেশায় ভ্যানচালক। তাঁর বড় ছেলে মানিক হোসেন রিপন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরের শিক্ষার্থী। ছোট ছেলে স্থানীয় একটি কলেজের স্নাতকের ছাত্র। অর্থনৈতিক সচ্ছলতার স্বপ্ন ও সম্ভাবনা—দুই-ই আব্দুর রহিমের আছে। কিন্তু দুই ছেলের লেখাপড়ার শেষ হওয়ার অপেক্ষায় ছিলেন তিনি। এর মধ্যে তাঁর স্ত্রী মর্জিনা খাতুনের জরায়ুর ক্যান্সার ধরা পড়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, মর্জিনা খাতুনের চিকিৎসার জন্য পাঁচ থেকে ছয় লাখ টাকা প্রয়োজন, যা জোগাড় করা আব্দুর রহিমের একার পক্ষে প্রায় অসম্ভব। এ অবস্থায় সবার সহযোগিতা চান তিনি।

উল্লেখ্য, রিপন কালের কণ্ঠ’র পাঠক সংগঠন—শুভসংঘের পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সহসভাপতি। অসহায় ও দরিদ্র রোগীদের নিয়মিত রক্ত দেন তিনি। এ ছাড়া জীবনে নানাভাবে সহযোগিতার হাত নিয়ে তিনি অনেক দরিদ্র রোগীর পাশে দাঁড়িয়েছেন।

এদিকে আব্দুর রহিম অসুস্থ হয়ে পড়ায় সংসারের পুরো দায়িত্ব এখন রিপনের কাঁধে। এ দায়িত্ব পালন করতে গিয়ে টিউশনির পাশাপাশি ভ্যানও চালান রিপন। এর মধ্যে মায়ের চিকিৎসা রিপনের লড়াইকে আরো কঠিন করে তুলেছে। তবে সমাজের মানুষ সহযোগিতার হাত বাড়ালে একজন মাকে বাঁচানোর এ লড়াইয়ে জয়ী হওয়া অসম্ভব কিছু নয়। সাহায্য পাঠানোর ঠিকানা : মো. মানিক হোসেন রিপন, হিসাব নম্বর : ১৬৯১৫১০১৪০৭০৭; ডাচ্-বাংলা ব্যাংক; পাবনা শাখা। বিকাশ নম্বর ০১৭৬৩৭৪৬০৩৪।



মন্তব্য