kalerkantho


রাষ্ট্রপতি পোল্যান্ড যাচ্ছেন ২ ডিসেম্বর

কূটনৈতিক প্রতিবেদক   

১৯ নভেম্বর, ২০১৮ ০০:০০



রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সরকারি সফরে আগামী ২ ডিসেম্বর পোল্যান্ড যাচ্ছেন। ‘ইউনাইটেড নেশন্স ফ্রেমওয়ার্ক কনভেনশন অন ক্লাইমেট চেঞ্জের’ (ইউএনএফসিসি) ‘কনফারেন্স অব পার্টিজের’ (কপ) ২৪তম বার্ষিক অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে তিনি এ সফর করবেন। তিনি আগামী ৩ ডিসেম্বর ওই সম্মেলনে বক্তব্য দেবেন। এ ছাড়া পোলিশ প্রেসিডেন্ট আনজে দুদার সঙ্গেও তাঁর বৈঠক হওয়ার কথা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, পোল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া প্যাসিফিক বিভাগের পরিচালক পাওয়েল মিলেউস্কির নেতৃত্বে একটি প্রতিনিধিদল গতকাল রবিবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয় ও কনস্যুলার) কামরুল আহসানের সঙ্গে বৈঠকে রাষ্ট্রপতির আসন্ন সফর ও অন্যান্য ইস্যুতে আলোচনা করেছে। পোলিশ পরিচালক বাংলাদেশ ও পোল্যান্ডের মধ্যে উচ্চপর্যায়ের সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। তিনি আশা করেন, রাষ্ট্রপতি আবদুল হামিদের আসন্ন পোল্যান্ড সফরে পোলিশ প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক হবে। তাঁরা দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ইস্যুতে আলোচনা করবেন।

জানা গেছে, রাষ্ট্রপতি আগামী ১ ডিসেম্বর দিবাগত রাতে পোল্যান্ডের উদ্দেশে রওনা হবেন। সেখান থেকে আগামী ৫ ডিসেম্বর দেশে ফিরবেন।



মন্তব্য