kalerkantho


নির্বাচনী কর্মকর্তাদের কমিশনার শাহাদাত

পক্ষপাতিত্ব প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা

বিশেষ প্রতিনিধি   

১৮ নভেম্বর, ২০১৮ ০০:০০



আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। গতকাল শনিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) ভোটবিষয়ক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় ভোট নিয়ে প্রশিক্ষকদের প্রশিক্ষণ (টিওটি), ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার ও ইএমএস, সিআইএমএস ও আরএমএস সফটওয়্যারবিষয়ক এ প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে শাহাদত হোসেন চৌধুরী বলেন, এই নির্বাচন ও সব নির্বাচনের জন্য নিরপেক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য যা যা করা প্রয়োজন নির্বাচন কমিশন তাই করবে। একটি সুষ্ঠু নির্বাচন অপরিহার্য, যা দেশকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি বলেন, ‘যেহেতু এবারের নির্বাচনে সব দল অংশ নিচ্ছে তাই এই নির্বাচন অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। এতে আমরা আনন্দিত। এই নির্বাচন সুষ্ঠু করার জন্য সব প্রার্থী যেন সমান সুযোগ পান সেটা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিশ্চিত করতে হবে।’

তিনি বলেন, দেশের ভবিষ্যতের জন্য সুষ্ঠু নির্বাচন অপরিহার্য। একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে বর্তমান নির্বাচন কমিশন দৃঢ়প্রতিজ্ঞ। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের প্রত্যাশিত একটি সরকার গঠিত হতে পারে।

 



মন্তব্য