kalerkantho


এনএসইউ সোশিও ক্যাম্পের গ্র্যান্ড ফিনালে আজ

নিজস্ব প্রতিবেদক   

১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০



নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) ‘সোশিও ক্যাম্প’ এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে আজ শুক্রবার। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে আয়োজিত এই প্রগ্রামে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামও এতে উপস্থিত থাকবেন। এই আয়োজনের মিডিয়া পার্টনার কালের কণ্ঠ।

গত ২৪ অক্টোবর এই ক্যাম্পে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়। এতে অংশ নেয় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৫৬৫টি দল। প্রথম রাউন্ড শেষে ৩০টি দল দ্বিতীয় রাউন্ডে যায়। সেখান থেকে আজ গ্র্যান্ড ফিনালেতে অংশ নেবে ছয়টি দল।

জানা যায়, সামাজিক সমস্যাগুলোর ফলপ্রসূ সমাধানের একটি সুবর্ণ সুযোগ সোশিও ক্যাম্প। এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা একত্র হয়ে সামাজিক মাধ্যমে বিদ্যমান সমস্যাগুলো দূর করার তাগিদে উদ্ভাবনী সমাধান সৃষ্টির প্রচেষ্টা চালায়।

প্রতিবছরের মতো এবারও এই আয়োজন করেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব। তবে এবার প্রতিযোগিতার পরিসর বৃদ্ধি পেয়েছে। এবার চ্যাম্পিয়ন দল পুরস্কার পাবে এক লাখ ২০ হাজার টাকা। এ ছাড়া প্রথম রানার্স আপ ৭০ হাজার ও দ্বিতীয় রানার্স আপ দল পাবে ৪০ হাজার টাকা। এবার সোশিও ক্যাম্পে অংশ নেওয়া প্রতিটি দলে সর্বোচ্চ চারজন ও সর্বনিম্ন তিনজন সদস্য রয়েছেন।



মন্তব্য