kalerkantho


সাভারে আগুনে একই পরিবারের চারজন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০



ঢাকার সাভারে একটি বাড়িতে আগুন লাগলে একই পরিবারের চারজন দগ্ধ হয়। গুরুতর অবস্থায় উদ্ধার করে তাদের সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল বৃহস্পতিবার ভোরে সাভার পৌর এলাকার বক্তারপুরের দক্ষিণ কাঞ্চনপুর এলাকায় মুদি দোকানদার মাজহারুল ইসলামের বাড়িতে ওই ঘটনা ঘটে।

দগ্ধরা হচ্ছে মাজহারুল ইসলাম, তাঁর স্ত্রী সুমি আক্তার, দুই শিশুসন্তান সুমাইয়া আক্তার ও সুরাইয়া আক্তার। মাজহারুল ইসলাম জানান, দোতলা বাড়ির নিচতলায় তারা ঘুমিয়েছিল। হঠাৎ পরিবারের সদস্যদের চিৎকার শুনে জেগে উঠে আগুন দেখে তিনিও চিৎকার করেন। পরে এলাকাবাসী ছুটে এসে আগুন নেভাতে সক্ষম হয়।

বাড়িটির রান্নাঘরসহ অন্য স্থানে আগুন লাগেনি। এমনকি সিলিন্ডার গ্যাসের পাইপসহ সব কিছু অক্ষত রয়েছে। শুধু মাজহারুল ইসলামের শয়নকক্ষে কিভাবে আগুল লাগল, তা রহস্যজনক। দগ্ধ মাজহারের ছোট ভাই আজহারুল ইসলাম বলেন, পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়লে তাঁর ভাই, ভাবি ও দুই ভাতিজি দগ্ধ হয়। টের পেয়ে তিনি বিদ্যুতের মেইন সুইচ বন্ধ করে দিলে আগুন নেভাতে সহজ হয়।

মাজহারের মা সাবেদা বেগম বলেন, তাঁর সেছলেরা বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আসছে। এ কারণে তিনি রাতে নিশ্চিন্তে ঘুমাতেও পারেন না। বাড়ির চারপাশে নজর রাখেন। আজ (বৃহস্পতিবার) ভোরে নামাজের জন্য উঠলে বড় ছেলের ঘরে আগুন জ্বলছে দেখে চিৎকার করলে এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওটি ইনচার্জ নাছির উদ্দিন জানান, আগুনে পুড়ে যাওয়া চারজনকেই চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে মাজহারুল ইসলামের শরীরের ৩৫ শতাংশ, সুমি আক্তারের ৩৫ শতাংশ, বড় মেয়ে সুমাইয়ার ১৫ শতাংশ এবং ছোট মেয়ে সুরাইয়ার ২০ শতাংশ পুড়ে গেছে। তবে তারা শঙ্কামুক্ত।



মন্তব্য