kalerkantho


নোটিশ বোর্ড

১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০



নোটিশ বোর্ড

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. কে এম মোহসীন। সম্প্রতি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ তাঁকে চার বছরের জন্য নিয়োগ দেন। ড. মোহসীন ২০১৪ সাল থেকে এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সংবাদ বিজ্ঞপ্তি।


প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেসের বিবিএ এবং ইন্টারন্যাশনাল ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট (আইটিএইচএম) বিভাগের ফল সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ গত সোমবার অনুষ্ঠিত হয়েছে। তাতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আবদুল হান্নান চৌধুরী। সংবাদ বিজ্ঞপ্তি।


হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান গত মঙ্গলবার সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান। সংবাদ বিজ্ঞপ্তি।


সম্প্রতি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে। এতে ফিরোজ বেপারীকে সভাপতি ও সাজিদ রাব্বানীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।


জমজমাট আয়োজনে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশে (আইইউবি) গতকাল হয়ে গেল ‘বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম ২০১৮’। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্কিল এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রগ্রামের (এসইআইপি) এক্সিকিউটিভ প্রোজেক্ট ডিরেক্টর জালাল আহমেদ। সংবাদ বিজ্ঞপ্তি।


যুক্তরাজ্যে উচ্চশিক্ষা নিয়ে গত বুধবার যৌথ সেমিনারের আয়োজন করে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব হাল। এতে মূল আলোচক ছিলেন ইউনিভার্সিটি অব হালের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট ম্যানেজার এমা বগান্সসেভা। সংবাদ বিজ্ঞপ্তি।


উচ্চশিক্ষায় অসামান্য অবদান ও নেতৃত্বের স্বীকৃতিস্বরূপ উত্তরা ইউনিভার্সিটি অর্জন করল ওয়ার্ল্ড কনফেডারেশন অব বিজনেস আয়োজিত ‘দ্য বিজ অ্যাওয়ার্ড ২০১৮’। গত বুধবার হংকংয়ের একটি হোটেলে এ পুরস্কার তুলে দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি।


কারিগরি শিক্ষার্থীদের সর্ববৃহৎ প্রতিযোগিতা ‘স্কিল কম্পিটিশন’-এ অংশ নেওয়ার জন্য সম্প্রতি ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (এনআইইটি) শিক্ষার্থীরা নিজেদের ক্যাম্পাসে তিনটি উদ্ভাবনী ধারণা প্রদর্শন করেছেন। এসব ধারণা আগামী ২৪ নভেম্বর ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠেয় আঞ্চলিক পর্যায়ের প্রতিযোগিতায় উপস্থাপন করা হবে। সংবাদ বিজ্ঞপ্তি।



মন্তব্য