kalerkantho


প্রকাশক দীপন হত্যার চার্জশিট দাখিল আদালতে

নিজস্ব প্রতিবেদক   

১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০



প্রকাশক দীপন হত্যার চার্জশিট দাখিল আদালতে

জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলার চার্জশিট দাখিল হয়েছে। দীর্ঘ তদন্ত শেষে গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ চার্জশিট জমা দিয়েছে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে। এতে অভিযুক্ত করা হয়েছে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সামরিক কমান্ডার মেজর (চাকরিচ্যুত) সৈয়দ জিয়াউল হকসহ আটজনকে।

সূত্র জানায়, চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে সৈয়দ জিয়াউল হক ছাড়াও রয়েছেন এবিটির সাত সদস্য। তাঁরা হলেন—সুনামগঞ্জের মইনুল হাসান শামীম ওরফে সিফাত ওরফে সামির ওরফে ইমরান, কুমিল্লার মো. আব্দুস সবুর ওরফে আব্দুস সামাদ ওরফে সুজন ওরফে রাজু ওরফে স্বাদ, চট্টগ্রামের খায়রুল ইসলাম ওরফে জামিল ওরফে রিফাত ওরফে ফাহিম ওরফে জিসান ও মো. শেখ আবদুল্লাহ ওরফে জুবায়ের ওরফে জায়েদ ওরফে জাবেদ ওরফে আবু ওমায়ের, লালমনিরহাটের মো. আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব, ময়মনসিংহের মো. মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন ও আকরাম হোসেন। আসামিদের মধ্যে মেজর জিয়া ও আকরাম পলাতক। তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাসহ মালপত্র ক্রোকের আদেশ প্রার্থনা করা হয়েছে। অন্য আসামিরা আটক হয়ে কারাগারে আছেন।

চার্জশিটে বলা হয়েছে, দীপন হত্যায় ৯ জন জড়িত ছিল বলে জানা গেছে। তবে একজনকে শনাক্ত করা গেলেও পরিচয় জানা যায়নি। জঙ্গিরা পরিকল্পিতভাবে প্রকাশক দীপনকে হত্যা করেছে। মেজর জিয়ার পরিকল্পনা ও নির্দেশেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়।



মন্তব্য