kalerkantho


দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ভার্টিক্যাল গেমিং জোন

বসুন্ধরা সিটিতে আলটিমেট ফান ফ্যাক্টরির যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক   

১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০



বসুন্ধরা সিটিতে আলটিমেট ফান ফ্যাক্টরির যাত্রা শুরু

রাজধানীর বসুন্ধরা সিটিতে গতকাল ভার্টিক্যাল গেমিং জোন ‘আলটিমেট ফান ফ্যাক্টরি’ উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান। ছবি : কালের কণ্ঠ

রাজধানী ঢাকার পান্থপথে বসুন্ধরা সিটি শপিং মলে চালু হলো দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ভার্টিক্যাল গেমিং জোন ‘আলটিমেট ফান ফ্যাক্টরি’। গতকাল বৃহস্পতিবার এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে কেক কেটে এই গেমিং জোনের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান।

বসুন্ধরা সিটি শপিং মলের লেভেল ১৪ থেকে ১৮ পর্যন্ত পাঁচটি ফ্লোরে ৭৫ হাজার বর্গফুট জায়গাজুড়ে বিস্তৃত এই গেমিং জোন। প্রায় দুই বছর ধরে এই গেমিং জোন স্থাপনের কাজ করেছে বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেড (বিসিডিএল)। তরুণ সমাজকে বিনোদনের মাধ্যমে নানামুখী অবক্ষয় থেকে দূরে সরিয়ে রাখতে এমন উদ্যোগ নিয়েছে বসুন্ধরা। এই গেমিং জোনে রয়েছে কয়েক ধরনের রোমাঞ্চকর রাইড।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, গেমিং জগতে ভার্চুয়্যাল রিয়েলিটি বেশ আগেই এসেছে। তবে এত দিন এটার খুব একটা উন্নতি হয়নি। এখন গেম বলতে শুধু গেম খেলা নয়, বরং আপনিই হবেন আপনার ভিডিও গেম। গেমারকে গেমের গভীরে প্রবেশ করিয়ে বাস্তব অভিজ্ঞতা দেওয়ার জন্যই চালু হলো ‘আলটিমেট ফান ফ্যাক্টরি’।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বিসিডিএলের হেড অব মার্কেটিং জসিম উদ্দীন বলেন, ‘এখনকার ছেলেমেয়েদের হাতের ফিজিক্যাল অ্যাক্টিভিটি কমে যাচ্ছে। তাই আমরা তরুণ জনগোষ্ঠীর জন্য বড় পরিসরে একটা খেলার জায়গা করেছি। এই গেমিং জোন দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড়। সিমুলেটর গেমসের ক্ষেত্রে বলা যায় এটা পৃথিবীর বৃহত্তম।’

বসুন্ধরা সিটির ঊর্ধ্বতন নির্বাহী পরিচালক শেখ আব্দুল আলিম বলেন, ‘আমরা টগি ওয়ার্ল্ড করার পর যে বিপুল সাড়া পেয়েছি তারই পথ ধরে এই গেমিং জোনের উদ্বোধন হলো।’

অনুষ্ঠানে জানানো হয়, গেমিং জোনের রেসিং জোনে রয়েছে রেসিং রাইডস, গ্রুপ বেস লেসার শুটিং, সিঙ্গেল ভিআর জোম্বি সুট, আর্কেড জোনে ফ্যামিলি গেমিংস, রোলার কোস্টার, প্যারাগ্লাইডিং, ইন্টারঅ্যাকটিভ সিমুলেটর সিনেমা হল, ইন্টারঅ্যাকটিভ ফুটবল, গলফ আরো কত কী। রাইডগুলোর ফি এক শ থেকে তিন শ টাকা। এ ছাড়া রয়েছে সাশ্রয়ী প্যাকেজ। গেমিং শেষে ১৯ তলায় ফুড কোর্ট তো আছেই।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঊর্ধ্বতন নির্বাহী পরিচালক (মানবসম্পদ প্রধান ইডাব্লিউপিডি, বিসিডিএল ও আইসিসিবি এবং ইডাব্লিউএমজিএল প্রেস ও আইসিসিবি প্রধান এবং মানবসম্পদ প্রধান সেক্টর-এ) ক্যাপ্টেন (অব.) শেখ এহসান রেজা, দোকান মালিক সমিতির সভাপতি হান্নান আজাদ, চিত্রতারকা সিয়াম, নুসরত ফারিয়া প্রমুখ। গানে গানে অনুষ্ঠান মাতিয়ে তোলে মেমোসিস ব্র্যান্ড। এ ছাড়া বর্ণিল আয়োজনে বাড়তি আকর্ষণ ছিল ফ্ল্যাশ মব।



মন্তব্য