kalerkantho


জগন্নাথপুরের দুই শিক্ষার্থী

লেখাপড়ার খরচ চালাবেন দুই লন্ডনপ্রবাসী

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৮ ০০:০০



সুনামগঞ্জের জগন্নাথপুরের দরিদ্র দুই মেধাবী শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও লেখাপড়ার ব্যয় বহনের দায়িত্ব নিয়েছেন ওই এলাকার দুই লন্ডনপ্রবাসী। তাঁদের মধ্যে তাহরিমা আক্তার রুমিকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও লেখাপড়ার খরচ বাবদ এরই মধ্যে ২৫ হাজার টাকা দিয়েছেন লন্ডনপ্রবাসী মোহাম্মদ শিপার মিয়া।

আরেক শিক্ষার্থী ইমাদ উদ্দিদের ভর্তি ও লেখাপড়ার ব্যয় বহনের দায়িত্ব নিয়েছেন লন্ডনপ্রবাসী জগন্নাথপুর পৌর শহরের হবিবপুর এলাকার বাসিন্দা রবিউল আলম।

তাহরিমা উপজেলার কলকলিয়া ইউনিয়নের ঘীপুরা গ্রামের চা দোকানি আব্দুল কালাম আজাদের মেয়ে। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় আছেন। অন্যদিকে ইমাদ জগন্নাথপুর পৌর শহরের পূর্ব ভবানীপুর এলাকার দরিদ্র আজমান আলীর ছেলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানবিক শাখা এবং শাহজালাল বিভাগ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটের ভর্তির পরীক্ষার মেধা তালিকাতে তাঁর নাম আছে।

অর্থ সংকটে এই দুই শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত হয়ে পড়ার বিষয়টি নিয়ে গত ২৬ অক্টোবর কালের কণ্ঠে একটি খবর ছাপা হয়।

রবিউল আলম মোবাইল ফোনে বলেন, ‘কালের কণ্ঠ’র সংবাদ পড়ে জানতে পারলাম ইমাদের সংগ্রামী শিক্ষাজীবনের কথা। অর্থের জন্য তার পড়াশোনা বন্ধ হয়ে যাবে—এটা ভাবতে পারছিলাম না। তাই ইমদাদের পড়াশোনার ব্যয়ভার বহনের সিদ্ধান্ত নিই।’



মন্তব্য