kalerkantho


রাজশাহীতে ঐক্যফ্রন্টের জনসভা আজ

ঢাকার পথে বাস বন্ধ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৯ নভেম্বর, ২০১৮ ০০:০০



জাতীয় ঐক্যফ্রন্টের চতুর্থ জনসভা আজ শুক্রবার রাজশাহীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। মহানগর পুলিশের ১২টি শর্ত মেনে রাজশাহী মাদরাসা মাঠে দুপুর ২টা থেকে এ জনসভা শুরু হওয়ার কথা রয়েছে। জনসভা ঘিরে দীর্ঘদিন পর রাজশাহী বিএনপির নেতাকর্মীদের মধ্যে কিছুটা হলেও প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগের সমন্বয়ক মিজানুর রহমান মিনুর সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি থাকবেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান বক্তা হিসেবে জনসভায় অংশ নেবেন। এ জনসভায় যোগ দেবেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

এদিকে রাজশাহী থেকে হঠাৎ করে ঢাকার পথে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর থেকে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা। বিএনপি নেতাদের দাবি, নেতাকর্মীরা যাতে ঐক্যফ্রন্টের জনসভায় যোগ দিতে না পারে সে কারণেই হঠাৎ বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

অন্যদিকে পরিবহন নেতারা বলছেন, নাটোরে বাস শ্রমিকের ওপর হামলার ঘটনায় এ পথে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে রাজশাহী বিভাগের অন্য পথে বাস চলছে। বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে। সমাধান হলে আবারও এই পথে বাস চলাচল শুরু হবে। এদিকে আকস্মিক এই ধর্মঘটের কারণে রাজশাহী-ঢাকার সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়ে। অনেকেই ঢাকায় যাওয়ার জন্য প্রস্তুতি নিয়েও শেষে বাড়ি ফিরে যায়।

এদিকে নাটোর প্রতিনিধি জানান, অভ্যন্তরীণ বিরোধ ও শ্রমিককে মারধরের ঘটনায় নাটোর থেকে সব পথের বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিক ও শ্রমিকরা। সকাল থেকে নাটোর থেকে কোনো বাস ছেড়ে যায়নি। হঠাৎ করে শ্রমিক ধর্মঘটের কারণে বিপাকে পড়েছে যাত্রীরা। তবে নাটোর বিএনপির দাবি, রাজশাহীতে ঐক্যফ্রন্টের জনসভা ঠেকাতে এমন কর্মসূচি দেওয়া হয়েছে।

রাজশাহী থেকেই গণবিস্ফোরণ ঘটবে : সংবাদ সম্মেলনে মিনু

জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহীর জনসভা থেকে যে ঘোষণা আসবে, তাতে দেশের দৃশ্যপট পাল্টে যাবে। এখান থেকেই গণবিস্ফোরণ ঘটবে। খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাবেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ সব মন্তব্য করেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। আজকের ঐক্যফ্রন্টের জনসভা উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।



মন্তব্য