kalerkantho


নারী সাংবাদিক কেন্দ্রের সম্মেলনে তথ্যমন্ত্রী

গণমাধ্যমের বিরুদ্ধে কাজে লাগাতে তথ্য প্রযুক্তি আইন নয়

নিজস্ব প্রতিবেদক   

২২ অক্টোবর, ২০১৮ ০০:০০



ডিজিটাল জগতে উৎপাত ও সাম্প্রদায়িকতার বিস্তার ঠেকাতে সংবাদমাধ্যমকে সরকারের সঙ্গে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তথ্য-প্রযুক্তি আইনের উল্লেখ করে তিনি বলেন, ‘যেকোনো আইন পরীক্ষা করা যায়, সংশোধন করা যায়। আমি আশ্বস্ত করতে পারি, গণমাধ্যমের বিরুদ্ধে কাজে লাগানোর জন্য এই আইন নয়।’

গতকাল রবিবার ঢাকায় বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের তৃতীয় জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট-পিআইবি মিলনায়তনে নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

তথ্যমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণতন্ত্র ও গণমাধ্যম স্মরণকালে সবচেয়ে বিকশিত করছে। আর তখনই উগ্রবাদ ও সাম্প্রদায়িকতা গণতন্ত্র, গণমাধ্যম ও সমাজের জন্য সবচেয়ে বড় হুমকি হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, ‘বিকশিত গণমাধ্যম আর সংকুচিত হবে না। সাংবাদিকরা নির্ভয়ে কাজ করুন।’

নাসিমুন আরা হক মিনু সম্মেলনে নারী সাংবাদিক কেন্দ্রের ১৭ বছরের কর্মযজ্ঞ তুলে ধরেন। তৌফিক ইমরোজ খালিদী নারী সাংবাদিকের সংখ্যা আগামী সম্মেলনের আগে ১০ গুণ বৃদ্ধির জন্য উৎসাহ দেন।

বইয়ের মোড়ক উন্মোচন : এদিকে বিকেলে শাহবাগে গণগ্রন্থাগার সেমিনার হলে বঙ্গবন্ধু লেখক পরিষদের উদ্যোগে মঞ্জুরুল আলমের ‘বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ ও বাঙালির জন্ম ইতিহাস’ এবং আসমা জামান সম্পাদিত ‘জনগণমন নন্দিত নেত্রী শেখ হাসিনা’ গ্রন্থদ্বয়ের মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।  কাব্যশ্রী কবি কাজী রোজী এমপি অনুষ্ঠানটি উদ্বোধন করেন।



মন্তব্য