kalerkantho


মইনুল ও জাফরুল্লাহর হাইকোর্টে জামিন

নিজস্ব প্রতিবেদক ও জামালপুর প্রতিনিধি    

২২ অক্টোবর, ২০১৮ ০০:০০



মইনুল ও জাফরুল্লাহর হাইকোর্টে জামিন

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন এবং গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে জামিন দিয়েছেন হাইকোর্ট। সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগের দুই মামলায় ব্যারিস্টার মইনুল হোসেন এবং জমি দখল, চাঁদাবাজি, ভাঙচুর ও হত্যাচেষ্টার অভিযোগে আশুলিয়া থানায় দায়ের হওয়া দুই মামলায় জাফরুল্লাহ চৌধুরী জামিন পেয়েছেন। মইনুল হোসেনকে পাঁচ মাস করে এবং জাফরুল্লাহ চৌধুরীকে চার্জশিট দাখিল করা পর্যন্ত জামিন দেওয়া হয়েছে।

বিচারপতি মোহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ গতকাল রবিবার পৃথক আদেশে এই জামিন মঞ্জুর করেন। ব্যারিস্টার মইনুল হোসেন ও ডা. জাফরুল্লাহ চৌধুরী হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদন করেন। তাঁদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

গত ১৬ অক্টোবর টক শোতে মাসুদা ভাট্টিকে নিয়ে বিরূপ মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এ নিয়ে গতকাল ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নুরের আদালতে মাসুদা ভাট্টি এবং জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যুব মহিলা লীগের জামালপুর শাখার আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা ২০ হাজার কোটি টাকার মানহানির অভিযোগে মামলা করেন। এ মামলায় গতকালই ওই দুটি আদালত পৃথকভাবে মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এই আদেশের পর গতকাল দুপুরে হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদন করেন ব্যারিস্টার মইনুল।

অন্যদিকে জমি দখল ও এক কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে গত ১৫ অক্টোবর মানিকগঞ্জের হরিরামপুরের মোহাম্মদ আলী এবং এক কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে ১৯ অক্টোবর আশুলিয়ার ঘোড়াপীর মাজার এলাকার হাসান ইমাম বাদী হয়ে জাফরুল্লাহ চৌধুরীসহ বেশ কয়েকজনকে আসামি করে আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা করেন। এ দুই মামলায় জাফরুল্লাহ চৌধুরীকে জামিন দেন হাইকোর্ট।

দুজনের নামে আরো দুটি মামলা

মইনুল হোসেন ও ডা. জাফরুল্লাহ চৌধুরীর নামে গতকাল আরো দুটি মামলা হয়েছে। নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা জানায়, সেখানে মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির একটি মামলা হয়। সুবির নন্দি বাবু নামের এক আইনজীবী গতকাল বিকেলে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন। সুবির নন্দি বাবু জানান, তিনি একটি অনলাইন নিউজ পোর্টালের আইন উপদেষ্টা। এদিকে নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা) জানায়, জমি দখল ও চাঁদাবাজির অভিযোগে ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে আশুলিয়া থানায় আরেকটি মামলা হয়েছে। গতকাল সন্ধ্যায় মামলাটি করেন সৈয়দ সেলিম আহমেদ নামের এক ব্যক্তি। মামলায় জাফরুল্লাহ ছাড়াও আরো তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ২০ থেকে ৩০ জনকে আসামি করা হয়েছে। আশুলিয়া থানার ওসি রিজাউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনায় মইনুলকে অবাঞ্ছিত ঘোষণা

খুলনা অফিস জানায়, সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তির প্রতিবাদে ব্যারিস্টার মইনুল হোসেনকে খুলনাসহ সর্বস্তরে অবাঞ্ছিত ও গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খুলনায় মানববন্ধন হয়েছে। গতকাল সকাল সাড়ে ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে এ কর্মসূচিতে ব্যারিস্টার মইনুলের কুশপুত্তলিকা পোড়ানো হয়।



মন্তব্য