kalerkantho


ফারুক হত্যা মামলা

এমপি রানার জামিন আবেদন ফের নামঞ্জুর

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০১৮ ০০:০০



টািঙ্গাইলে আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের তিন সাক্ষীর জবানবন্দি নেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানার উপস্থিতিতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালত তাঁদের সাক্ষ্য গ্রহণ করেন।

এ সময় আমানুর রহমান খান রানার আইনজীবীরা আদালতে তাঁর জামিনের আবেদন করেন। শুনানির পর আদালত আবেদনটি নামঞ্জুর করেন। পরে বিচারক মাকসুদা খানম আগামী ২২ নভেম্বর মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।

এর আগেও কয়েক দফা রানার জামিন আবেদন নামঞ্জুর হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, গতকাল ফারুক হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের ধার্য দিনে সকাল ১০টা ৫০ মিনিটে সংসদ সদস্য রানাকে কাশিমপুর কারাগার থেকে টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালতে আনা হয়। ১১টা ৫ মিনিটে বিচারক মাকসুদা খানম সাক্ষ্যগ্রহণের কার্যক্রম শুরু করেন। সাক্ষ্য দেন রাষ্ট্রপক্ষের ফারুক হাসান ভূঞা সানি, সোলায়মান ও আনোয়ার হোসেন। তাঁদের সাক্ষ্যগ্রহণ ও জেরা দুপুর ১টায় শেষ হয়। এ সময় সংসদ সদস্য আমানুর রহমান খান রানার জামিনের আবেদন করা হয়। তাঁর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল বাকী মিয়া, আরফান আলী মোল্লাসহ বেশ কয়েজন আইনজীবী। অন্যদিকে জামিনের বিরোধিতা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট মনিরুল ইসলাম খান। তাঁকে সহায়তা করেন অ্যাডভোকেট রফিকুল ইসলামসহ অন্য আইনজীবীরা। শুনানি শেষে বিচারক রানার জামিন আবেদন নামঞ্জুর করেন।

আদালত পুলিশের পরিদর্শক মো. আনোয়ার হোসেন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।



মন্তব্য