kalerkantho


এমএনপি সেবার চার্জ কমছে

বিশেষ প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০১৮ ০০:০০



মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) বা মোবাইল ফোনের নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদলের সেবার চার্জ ১৫৭ টাকা ৫০ পয়সা থেকে কমে ৫৭ টাকা ৫০ পয়সা হতে যাচ্ছে। এ সেবার ক্ষেত্রে সিম প্রতিস্থাপন বাবদ ১০০ টাকার চার্জ মওকুফ করায় গ্রাহকরা এ সুবিধা পাবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগে ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

গতকাল বৃহস্পতিবার তথ্য-প্রযুক্তিমন্ত্রী কালের কণ্ঠকে বলেন, ‘অর্থ মন্ত্রণালয় এ বিষয়ে আমাদের প্রস্তাব অনুমোদন করেছে। আগামী কয়েক দিনের মধ্যে নতুন চার্জ কার্যকর হবে।’

গত ১ অক্টোবর থেকে পরীক্ষামূলকভাবে এমএনপি সেবা দিচ্ছে ইনফোজিলিয়ন টেলিটেক বিডি। এ সেবা নিতে বর্তমানে গ্রাহককে সিম প্রতিস্থাপনের ১০০ টাকার চার্জসহ মোট ১৫৭ টাকা ৫০ পয়সা দিতে হচ্ছে। প্রতিবেশী দেশ ভারতে এ সেবার চার্জ মাত্র চার রুপি।

নিয়ম অনুসারে, অপারেটর বদল বা পোর্টিংয়ের সময় লাগবে সর্বোচ্চ ৭২ ঘণ্টা। একবার অপারেটর বদল করার পর আবারও অপারেটর বদল করতে কমপক্ষে ৯০ দিন অপেক্ষা করতে হবে।

গত ৯ অক্টোবর টেলিযোযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি জানায়, চালু হওয়ার পর প্রথম পাঁচ দিনে অপারেটর বদলের আবেদন করে ১০ হাজার ১২২ গ্রাহক। এর মধ্যে সফল হয় চার হাজার ১৮১ জন। আর আবেদন বাতিল হয় পাঁচ হাজার ৮৬২ গ্রাহকের। প্রক্রিয়াধীন ছিল ৭৯টি আবেদন।

 

 



মন্তব্য