kalerkantho


সংস্কৃতিমন্ত্রী বললেন

নারীদের এগিয়ে নিতে পুরুষদের সচেতন হতে হবে

নীলফামারী প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০



সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘আমাদের দায়িত্ব ছেলেমেয়েদের সমান সুযোগ দিয়ে মানুষ করা। কিন্তু মেয়েদের জন্য আমরা সেটা করি না। আমাদের মাথায় এক ধরনের পুরুষতান্ত্রিক মনোভাব সৃষ্টি হয়েছে। সেটা আমরা খুবই সচেতনভাবে করি তা না, অবচেতনভাবে করি। কারণ হাজার বছর ধরে আমাদের মাথার মধ্যে সেটি ঢোকানো হয়েছে। আমাদের সে মনোভাবের পরিবর্তন আনতে হবে। সক্ষমতার দিক থেকে নারী-পুরুষ সমান, সেটিও প্রমাণ হয়েছে ইতিমধ্যে। তাই নারীদের এগিয়ে নিতে পুরুষদের সচেতন হতে হবে।’

গতকাল বুধবার দুপুরে নীলফামারী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে একটি প্রকল্পের উদ্বোধন উপলক্ষে আয়োজিত কিশোর-কিশোরী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ইউনিসেফের সহযোগিতায় জেলা প্রশাসন ও আরডিআরএস বাংলাদেশ আয়োজিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। এ সময় বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আব্দুল মোত্তালেহ সরকার, আরডিআরএস বাংলাদেশের পরিচালক হুমায়ুন খালিদ, ইউনিসেফের মাঠপ্রধান হাবিবুল্লাহ হামীম, আরডিআরএস বাংলাদেশের প্রকল্প সমন্ব্বয়কারী সিদ্দিকুর রহমান প্রমুখ।

পরে মন্ত্রী দরিদ্রদের মধ্যে ২০টি সেলাই মেশিন, ১৭টি হুইলচেয়ার, পাঁচটি বাইসাইকেল ও ১৬০ ব্যক্তির মধ্যে ১০ লাখ টাকা বিতরণ করেন।



মন্তব্য