kalerkantho


ডিজিটাল নিরাপত্তা আইন

কলম-ক্যামেরা বর্জন করে প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০



কলম-ক্যামেরা বর্জন করে প্রতিবাদ

ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত ধারাগুলো বাতিলের দাবিতে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন। ছবি : কালের কণ্ঠ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে এবং রাস্তায় ক্যামেরা, কলম ও নোটবুক রেখে প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন সংবাদকর্মীরা। এ সময় সাংবাদিকরা বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইনের নামে গণমাধ্যমের জন্য বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট কালো আইন কার্যকর করেছে। এ আইনের মাধ্যমে বাংলাদেশে গণমাধ্যমের মৃত্যুঘণ্টা বাজানো হয়েছে। সমাবেশ থেকে সম্পাদক পরিষদের সাত দফা দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করা হয়।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ এ কর্মসূচির আয়োজন করে। 

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাব ও বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, প্রবীণ সাংবাদিক এরশাদ মজুমদার, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, যুগ্ম সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

রুহুল আমিন গাজী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ইতিহাসের সবচেয়ে কলঙ্কিত আইন। এ আইন কার্যকর করে সরকার সাংবাদিকসহ দেশের ১৬ কোটি মানুষকে নিরাপত্তাহীন করে দিয়েছে।

শওকত মাহমুদ বলেন, কথিত ডিজিটাল নিরাপত্তা আইনে দেশকে গণমাধ্যমমুক্ত করার ভয়ংকর চক্রান্ত করা হয়েছে।

আন্দোলনের ধারাবাহিকতায় আগামী ২৫ অক্টোবর সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালনেরও ঘোষণা দেওয়া হয়েছে।



মন্তব্য