kalerkantho


মাত্র ৬ লাখ টাকা হলে বেঁচে যাবেন আইয়ুব হোসেন

নিজস্ব প্রতিবেদক   

১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০



মাত্র ৬ লাখ টাকা হলে বেঁচে যাবেন আইয়ুব হোসেন

জীবনে অর্থ-বিত্তের পেছনে না ছুটে যিনি বিরামহীনভাবে কাজ করেছেন যুক্তিশীল ও বিজ্ঞানমনস্ক সমাজ বিনির্মাণের লক্ষ্যে, তিনি এখন হিমশিম খাচ্ছেন জটিল রোগের চিকিৎসা নিয়ে। এমন দুঃসময়ের মুখোমুখি হয়েছেন মুক্তচিন্তার মানুষ প্রগতিশীল লেখক-গবেষক-সাংবাদিক আইয়ুব হোসেন। তিনি জটিল কম্প্রেসিভ সার্ভিক্যাল মায়ালোপ্যাথি রোগে ভুগছেন।

আইয়ুব হোসেনের অনন্য কীর্তি আরজ আলী মাতুব্বরের রচনা সমগ্র সম্পাদনা। এই একটি মাত্র কাজই তাঁকে মুক্তচিন্তার মানুষদের কাছে চিরস্মরণীয় করে রাখবে। মহান মুক্তিযুদ্ধের শব্দসৈনিক কালুরঘাট বেতার কেন্দ্রের প্রতিষ্ঠাতা কবি বেলাল মোহাম্মদের সঙ্গে মিলে ৭ নম্বর সেক্টরের মুক্তিযোদ্ধা আইয়ুব হোসেন গড়ে তুলেছেন জনবিজ্ঞান ফাউন্ডেশন, যার প্রতিষ্ঠাতা সমন্বয়কারী হিসেবে দেশব্যাপী উদ্ভাবন মেলার আয়োজন, মরণোত্তর দেহদানে সচেতনতা সৃষ্টি, আরজ আলী মাতুব্বর স্মারক বক্তৃতা প্রচলন এবং বিজ্ঞান চেতনা প্রসারে পত্রিকা প্রকাশে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তিনি।

এই গুণী মানুষের চিকিৎসায় বড় বাধা হয়ে দাঁড়িয়েছে অর্থ সংকট। চিকিৎসকরা জানিয়েছেন, আনুমানিক ছয় লাখ টাকা হলে তাঁকে উপযুক্ত চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তোলা সম্ভব হতে পারে। কিন্তু এই অর্থ আইয়ুব হোসেনের পক্ষে জোগান দেওয়া দুঃসাধ্য হয়ে পড়েছে। নিরুপায় এই মানুষটিকে বাঁচাতে প্রয়োজন পড়েছে সহযোগিতার।

সহায়তা পাঠানো যাবে আইয়ুব হোসেন—ব্যাংক এশিয়া, সঞ্চয়ী হিসাব নম্বর-০৩৫৩৪০০১৭৪২ তহবিলে। অথবা বিকাশ (০১৬৮২২৬২৬৮৯) ও রকেট (০১৭২০০৫৪৪৭১-৫) নম্বরের তহবিলে। এ ছাড়া তাঁর বই পেতে ভিজিট করতে পারেন— https://www.rokomari.com/book/author/2850/।



মন্তব্য