kalerkantho


বিয়ানীবাজারে শিমুল মুস্তাফার আবৃত্তি সন্ধ্যা

বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০



আবৃত্তিকে কেন্দ্র করে উত্সবে মেতেছিল সিলেটের বিয়ানীবাজার। ‘আপন জীবন পূর্ণ করে আপন আলো জ্বালো’ স্লোগানে অনুষ্ঠিত হলো দিনব্যাপী আবৃত্তি উত্সব। গত রবিবার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে প্রেরণা যুবচক্র আয়োজিত এই উত্সবে ছিল বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আবৃত্তি প্রতিযোগিতা ও কর্মশালা। পরে শিমুল মুস্তাফার একক আবৃত্তি সন্ধ্যা উপভোগ করেন আবৃত্তিপ্রেমীরা।

সকালে আবৃত্তি উত্সবের উদ্বোধন করেন বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ। প্রতিযোগিতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের ১১০ জন শিক্ষার্থী অংশ নেয়।

বিচারক হিসেবে ছিলেন নাট্যযোদ্ধা বড়লেখার সভাপতি তপন চৌধুরী প্রমুখ।

প্রেরণা যুবচক্রের সভাপতি ফয়জুল ইসমালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আবৃত্তিশিল্পী আমিরুল ইসলাম লিটন, নাট্যশিল্পী আব্দুল ওয়াদুদ, প্রেরণার প্রতিষ্ঠাতা ফখরুল ইসলাম প্রমুখ।

বিকেলে কর্মশালা পরিচালনার পর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আবৃত্তিশিল্পী শিমুল মুস্তাফা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক গোলাম কিবরিয়া তাপাদার, কালের কণ্ঠ’র চিফ রিপোর্টার আজিজুল পারভেজ, বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর প্রমুখ। পরে হলভর্তি দর্শক মন্ত্রমুগ্ধ হয়ে শিমুল মুস্তাফার আবৃত্তি শোনেন।



মন্তব্য