kalerkantho


জাতীয় কমিটির সভা

নির্বাচনী তফসিল ঘোষণার আগে রামপাল প্রকল্প বাতিল দাবি

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই সুন্দরবনবিনাশী রামপাল প্রকল্পসহ জাতীয় স্বার্থবিরোধী প্রকল্পগুলো বাতিল করার দাবি জানিয়েছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি। একই সঙ্গে জাতীয় স্বার্থে দেশের সব সম্পদ ব্যবহারে শাসকদের বাধ্য করতে আন্দোলন বেগবান করার জন্য সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

রাজধানীর মুক্তি ভবনে গতকাল অনুষ্ঠিত সভায় এ দাবি জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় কমিটির সদস্যসচিব অধ্যাপক আনু মুহাম্মদ। বক্তব্য দেন রুহিন হোসেন প্রিন্স, নজরুল ইসলাম, নাসিরউদ্দিন নাসু, মনিরউদ্দিন পাপ্পু, মোফাজ্জেল হোসেন প্রমুখ।

চট্টগ্রাম ও মোংলা বন্দর ভারতকে ব্যবহারের অনুমতি দেওয়াসহ নানা তৎপরতা নিয়ে সভায় উদ্বেগ প্রকাশ করে তা বন্ধের দাবি জানানো হয়। বলা হয়, দায়মুক্তি আইন ব্যবহার করে জ্বালানি ও বিদ্যুৎ খাতে জাতীয় স্বার্থবিরোধী অপতৎপরতা চলছে। জাতীয় সক্ষমতা বৃদ্ধি না করে এ ক্ষেত্রে বিদেশনির্ভরতা ও লুটপাটকারীদের স্বার্থরক্ষা করা হচ্ছে।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, রূপপুর পরমাণু প্রকল্প নিয়ে বিশেষজ্ঞদের উদ্বেগকে পাত্তা না দিয়ে কাজ অব্যাহত রাখা হয়েছে। এ ছাড়া বড়পুকুরিয়ায় কয়লা ও মধ্যপাড়ায় পাথর লুটের ঘটনার তদন্ত না করে দুর্নীতি ও অনিয়মের ধারা অব্যাহত রাখা হয়েছে। দ্রুত তদন্ত সাপেক্ষে এসব ঘটনার যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 



মন্তব্য