kalerkantho


কয়লাখনি দুর্নীতি মামলা

খালেদাসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৫ অক্টোবর

আদালত প্রতিবেদক   

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি গতকাল রবিবার হয়নি। আগামী ২৫ অক্টোবর পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে। ঢাকার বিশেষ জজ দ্বিতীয় আদালতে এই মামলার বিচার চলছে।

গতকাল রাজধানীর বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠের অস্থায়ী এজলাসে বিচারক এ এইচ এম রুহুল ইমরান শুনানির জন্য সময় আবেদন মঞ্জুর করে পরবর্তী দিন ধার্য করেন। এর আগে এই মামলায় খালেদা জিয়ার পক্ষে আইনজীবীর মাধ্যমে হাজিরা দাখিল করা হয়। এ ছাড়া আরেক আসামি সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হকের পক্ষে হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিত করেছেন জানিয়ে শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করা হয়।

এই মামলায় খালেদা জিয়া ছাড়া জীবিত অন্য আসামিরা হলেন তৎকালীন বাণিজ্যমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী এ কে এম মোশারফ হোসেন, সাবেক জ্বালানি ও খনিজসম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মুঈনুল আহসান, বড়পুকুরিয়া কোল মাইনিং কম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক সিরাজুল ইসলাম চৌধুরী ও হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন।

 



মন্তব্য