kalerkantho

ঐক্য পরিষদের সমাবেশ ২৮ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক   

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



আগামী ২৮ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদসহ ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু সংগঠনগুলোর অধিভুক্ত ২১টি সংগঠন। এ সমাবেশ থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সংখ্যালঘুদের ভাবনা তুলে ধরা হবে। সমাবেশে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

গতকাল রবিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত এসব তথ্য জানান। লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচন যত ঘনিয়ে আসছে দেশের জাতিগত সংখ্যালঘু ও আদিবাসীদের মনে শঙ্কা, উদ্বেগ ও অনিশ্চয়তা বাড়ছে। তিনি বলেন নব্বই-পরবর্তী প্রতিটি জাতীয় নির্বাচনের অভিজ্ঞতা থেকেই এ শঙ্কার জন্ম হয়েছে, যদিও বর্তমানে দেশের আদিবাসী জনগোষ্ঠীর মানবাধিকার বিষয়টি উন্নতির দিকে।

রানা দাশগুপ্ত বলেন, দেশে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ধীরে ধীরে কমে আসছে। ২০১৬ সালে দেশে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ছিল এক হাজার ৪৭১টি, ২০১৭ সালে তা নেমে এসেছে এক হাজার চারে। চলতি বছর আগস্ট মাস পর্যন্ত সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছে ৩৮০টি।

মন্তব্য