kalerkantho


বিদ্যুৎ অফিসের ভুলে কারাগারে দরিদ্র সুনীল!

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



টাঙ্গাইলের সখীপুরে বিদ্যুৎ অফিসের বানানের ভুলে বিনা দোষে চার দিন ধরে কারাগারে রয়েছেন ক্ষুদ্র নৃগোষ্ঠীর দরিদ্র সুনীল কোচ (৩৫)। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সখীপুর অঞ্চলের বিক্রয় ও বিতরণ বিভাগ অবৈধ বিদ্যুৎ সংযোগের অভিযোগে ভুল করে অনীল কোচের (৪০) পরিবর্তে ছোট ভাই সুনীল কোচের নামে মামলা করে। ওই মামলায় গত বৃহস্পতিবার সুনীলকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। সেদিনই তাঁকে কারাগারে পাঠানো হয়। গতকাল পর্যন্ত তাঁর জামিন হয়নি।

জানা যায়, প্রায় তিন মাস আগে অবৈধ বিদ্যুৎ সংযোগের অভিযোগে উপজেলার কালমেঘা নাগেরচালা গ্রামের মোহন কোচের বড় ছেলে অনীল কোচের বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ওই অভিযোগে বিদ্যুৎ গ্রাহক অনীলের নামে মামলা করতে গিয়ে তাঁর ছোট ভাই সুনীলের নাম উল্লেখ করে বিদ্যুৎ বিভাগ। অথচ সুনীলের বাড়িতে কোনো বিদ্যুৎ সংযোগই নেই। এ মামলায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে গত বৃহস্পতিবার ভোরে সখীপুর থানার পুলিশ সুনীলকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে পিডিবির সখীপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাহাগীর হোসেন বলেন, ‘নামের বানান কাছাকাছি হওয়ায় এমনটি হয়ে থাকতে পারে। হয়ে থাকলে সুনীলের মুক্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’



মন্তব্য