kalerkantho


সড়ক দুর্ঘটনায় নিহত ১৫ আহত অর্ধশত

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১৫ জন। গত তিন দিনে এসব দুর্ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে অর্ধশতাধিক। বেশির ভাগ ঘটনায় পুলিশ দুর্ঘটনার জন্য দায়ী যানবাহনের চালক ও হেলপারকে গ্রেপ্তার করতে পারেনি। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদে জানা গেছে এসব তথ্য।

সিলেট : গতকাল শনিবার সকালে ওসমানীনগর উপজেলার গজিয়া এলাকায় এক দুর্ঘটনায় নিহত হয়েছেন পল্লী বিদ্যুতের কাজে নিয়োজিত দুজন শ্রমিক। তাঁরা হলেন আব্দুল হাই (৩৫) ও রাশেদ মিয়া (২০)। এ ঘটনায় রনজিত (২৮) ও মামুন মিয়া (২২) নামে দুজন শ্রমিক আহত হয়েছেন।

চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ডে গত দুই দিনে সড়ক দুর্ঘটনায় বিজিবি সদস্যসহ তিনজন নিহত হয়েছে। নিহতরা হলেন হুমান কবির (৬০), ফজলুল হক (৫৫) ও প্রিয়া (৪)।

এর আগে শুক্রবার রাত ১টায় বারো আউলিয়া ফুলতলা এলাকায় চট্টগ্রামমুখী একটি ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয় বিজিবির একটি গাড়ি। এতে ঘটনাস্থলেই বিজিবি সদস্য ফজলুল হক (৫৫) মারা যান।

নবীগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জ উজজেলার গজনাইপুর ইউনিয়নের মুড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে প্রাইভেট কারের চাপায় নিহত হয়েছে পঞ্চম শ্রেণির ছাত্রী সুমা আক্তার (১২)।

জামালপুর : ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে জামালপুর শহরের নতুন বাইপাস সড়কে নিহত হয়েছেন ফয়সাল মাহমুদ সুপ্ত (২১) নামের এক শিক্ষার্থী। গুরুতর জখম হয়েছেন সিজান মাহমুদ (২১) নামে তাঁর এক সহপাঠী। শুক্রবার রাত ৯টার দিকে শেখ হাসিনা মেডিক্যাল কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে।

সাভার : ঢাকা-আরিচা মহাসড়কের সাভার উলাইল বাসস্ট্যান্ড এলাকায় গতকাল সকালে রাস্তা পারাপারের সময় বাসের চাপায় নিহত হয়েছেন শাহিন হোসেন (৩৩)। তিনি স্থানীয় আল মুসলিম গ্রুপের সহকারী স্টোরকিপার। কারখানায় যাওয়ার সময় হানিফ পরিবহনের একটি বাস তাঁকে চাপা দেয়। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন।

ধামরাই : ইসলামপুর বাসস্ট্যান্ড এলাকায় গতকাল ভোরে বাসের চাপায় নিহত হয়েছেন বেলায়েত হোসেন নামের এক নিরাপত্তাকর্মী। তিনি আশুলিয়ায় স্টার লিংক নামের একটি পোশাক কারখানার নিরাপত্তাকর্মী ছিলেন।

পাবনা : বেড়া উপজেলায় সিএনজি-লেগুনা সংঘর্ষে তারিন (৫) নামের একটি শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন তারিনের বাবা আনিস মোল্লা (৫৫), মা রাহিমা খাতুন (৪০) ও বড় বোন আফরিন (১০)। শুক্রবার সকাল সাড়ে ৯টায় মহাসড়কে সমাস নারী মাদরাসা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

ঝালকাঠি : কাঁঠালিয়ায় একটি টেম্পো উল্টে নেছার উদ্দিন (৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল সকালে রাজাপুর-কাঁঠালিয়া সড়কের সেন্টারেরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নেছারের বাড়ি শৌলজালিয়া ইউনিয়নে।

গোপালগঞ্জ : কাশিয়ানীতে ট্রাকের চাপায় নিহত হয়েছেন সিরাজুল ইসলাম (৫০) নামের একজন কলেজ শিক্ষক। আহত হয়েছেন তাঁর স্ত্রী। শুক্রবার সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের গোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গাইবান্ধা : বালুবোঝাই ট্রলির নিচে চাপা পড়ে গাইবান্ধার গোবিন্দগঞ্জে আলিফ (৭) নামের একটি শিশু নিহত হয়েছে। ঢাকা-রংপুর মহাসড়কের বোয়ালিয়া নামক স্থানে বাসার সামনে বসে থাকা আলিফকে চাপা দেয় আরাফাত পরিবহনের ট্রলিটি। 

বাগেরহাট : মোল্লারহাটে দুটি যাত্রীবাহী বাসের সংঘর্ষে নিহত হয়েছেন গ্রীন লাইন পরিবহনের হেলপার শাহাদাত হোসেন (২৫)। গতকাল সকাল ৮টায় এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছে অন্তত ১৬ জন যাত্রী। ঢাকাগামী গ্রীন লাইন পরিবহনের সঙ্গে সংঘর্ষ হয় খুলনাগামী দিদার পরিবহনের। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়েছে।

রাজবাড়ী : নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস খাদে পড়লে আহত হয়েছে অন্তত ২০ জন। রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক সড়কের আহ্লাদীপুর জামে মসজিদ এলাকায় শুক্রবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিউ রাজন পরিবহনের বাসটি কুষ্টিয়া থেকে দৌলতদিয়া যাচ্ছিল। পথিমধ্যে আরেকটি বাসকে ওভারটেক করতে গিয়ে বাসটি খাদে পড়ে যায়।

নাটোর : সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজসহ চারজন। শুক্রবার সকালে হয়বতপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আনোয়ার পারভেজ সরকারি গাড়িতে জেলা সদরে যাচ্ছিলেন।

টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর এলাকায় তিনটি বাসের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। গতকাল বিকেল ৩টার দিকে ভাদগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

 



মন্তব্য