kalerkantho


চন্দ্রাবতী শিশুসাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও সুব্রত বড়ুয়া

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



চন্দ্রাবতী শিশুসাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও সুব্রত বড়ুয়া

বাংলা একাডেমি মিলনায়তনে গত শুক্রবার চন্দ্রাবতী একাডেমি আয়োজিত শিশু সাহিত্য পুরস্কার ২০১৮ গ্রহণ করছেন কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন। ছবি : কালের কণ্ঠ

চন্দ্রাবতী শিশুসাহিত্য পুরস্কার পেয়েছেন কালের কণ্ঠ সম্পাদক ও কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন এবং বিজ্ঞান সাহিত্য লেখক সুব্রত বড়ুয়া। গত শুক্রবার বিকেলে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে চন্দ্রাবতী শিশুসাহিত্য উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত লেখকদের হাতে এই পুরস্কার তুলে দেন।

দুই দিনব্যাপী এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবুল মোমেন, এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মসিউর রহমান চৌধুরী প্রমুখ। সভাপতিত্ব করেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চন্দ্রাবতী একাডেমির নির্বাহী পরিচালক কামরুজ্জামান কাজল। এবারের সম্মেলনে সারা দেশ থেকে প্রায় ৪০০ শিশুসাহিত্যিক অংশ নেন।

ইমদাদুল হক মিলন বলেন, ‘এই পুরস্কার পেয়ে অত্যন্ত গর্ববোধ করছি। ছোটদের নিয়ে লেখার মাধ্যমেই আমার লেখালেখি শুরু। প্রতিদিন প্রায় তিন ঘণ্টা আমি লিখি। ছোটদের জন্য লিখতে আমার বেশি ভালো লাগে।’

আবুল মাল আবদুল মুহিত বলেন, চন্দ্রাবতী তাদের মান বজায় রাখতে অত্যন্ত সচেষ্ট। তারা নিরন্তর চেষ্টা করে বিশুদ্ধ বই বের করে যাচ্ছে। শিশুসাহিত্যের এই সম্মেলন জ্ঞানের বৃদ্ধি ঘটাবে।

 



মন্তব্য