kalerkantho


সাভার-আশুলিয়ায় ৩ তরুণী ও গৃহবধূর লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



রাজধানীর অদূরে সাভার ও আশুলিয়ার পৃথক স্থান থেকে গত ২৪ ঘণ্টায় চার লাশ উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে তিনজন তরুণী ও একজন গৃহবধূ।

স্থানীয়দের বরাত দিয়ে আশুলিয়া থানার ওসি রিজাউল হক জানান, গতকাল বুধবার বিকেলে স্কুল ড্রেস পরা দুই অজ্ঞাতপরিচয় তরুণীকে আশুলিয়া ব্রিজের কাছে বসে থাকতে দেখা যায়। এ সময় তাদের বিমর্ষ অবস্থায় কান্নাকাটি করতেও দেখে স্থানীয়রা। পরে সন্ধ্যার দিকে তুরাগ নদে ওই দুই তরুণীর ভাসমান লাশ দেখতে পায় স্থানীয় ইটভাটার শ্রমিকরা। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। প্রাথমিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। বয়স আনুমানিক ১৪-১৫ বছর। নদীতে ঝাঁপ দিয়ে তারা আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে সাভারের ভাকুর্তা ইউনিয়নের শ্যামলাসি-বাহেরচর এলাকা থেকে গতকাল সন্ধ্যায় ফুলমতি আক্তার (১৮) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ। প্রতিবেশী ও পুলিশ জানায়, যৌতুকের টাকা না পেয়ে ফুলমতিকে পিটিয়ে হত্যা করেছে তার স্বামী বাবুল মিয়া (২৮) ও শ্বশুরবাড়ির লোকজন। ঘটনার পর থেকে বাবুল ও তার স্বজনরা পলাতক।

সাভার মডেল থানার ওসি আব্দুল আউয়াল জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে।

পৃথক ঘটনায় সাভারের তুরাগ নদ থেকে মঙ্গলবার সন্ধ্যায় নুসরাত জাহান দৃপ্তি (২১) নামে এক কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। দৃপ্তি দিনাজপুরের চিড়িরবন্দর থানার নওখৈর গ্রামের জব্বার মিয়ার মেয়ে ও মিরপুর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের শিক্ষার্থী।

পারিবারিক সূত্র জানায়, সোমবার রাত থেকে দৃপ্তি নিখোঁজ ছিল।

ওসি আব্দুল আউয়াল জানান, ওই কলেজ শিক্ষার্থীর সঙ্গে একটি ছেলের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু ছেলেটি বিয়েতে রাজি না হওয়ায় এর আগেও মেয়েটি আত্মহত্যার চেষ্টা করেছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, উভয়ের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ায় সে আত্মহত্যা করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে।

 



মন্তব্য