kalerkantho


স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

রাজশাহী কারাগারে জাতিসংঘের মানবাধিকার সংস্থার কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



স্ত্রীকে নির্যাতনের অভিযোগে জাতিসংঘের মানবাধিকার সংস্থার কর্মকর্তা এ বি এম সাদিকুর রহমান সোহেলকে (৩৫) কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বুধবার রাজশাহীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১-এর বিচারক জামিন আবেদন মঞ্জুর না করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাদিকুর জাতিসংঘের মানবাধিকার সংস্থা ইউএনএইচসিআরের ওয়াশ বিভাগের কর্মকর্তা হিসেবে কক্সবাজারে কর্মরত আছেন। তাঁর বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জে। নির্যাতনের অভিযোগে গত ৯ জুলাই তাঁর বিরুদ্ধে মামলা করেন স্ত্রী সানজিদা।

বাদীর আইনজীবী হাসিবুল ইসলাম কালের কণ্ঠকে জানান, আসামি সাদিকুর রহমান সোহেলের জামিন আবেদনের শুনানি শেষে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক মুনসুর রহমান। এ মামলায় আরো চারজন আসামি আছেন। তাঁরা হলেন— সোহেলের বাবা, ভাই ও দুই বোন। মামলা সূত্রে জানা গেছে, সাদিকুর দীর্ঘদিন ধরে এক নারী সহকর্মীর সঙ্গে পরকীয়ায় জড়িত। তা ছাড়া তিনি নিয়মিত মাদক সেবন করেন। এসব বিষয়কে কেন্দ্র করে স্ত্রী সানজিদার সঙ্গে প্রায়ই বিবাদে জড়াতেন  তিনি। অপকর্মের প্রতিবাদ জানালে স্ত্রীকে মারধরও করতেন সোহেল। এই দম্পতির ছয় বছর বয়সী একটি ছেলে আছে। শিশুটিরও খবর রাখতেন না সোহেল। এ ছাড়া ঢাকায় ফ্ল্যাট ও গাড়ি কেনার জন্য স্ত্রীর কাছ থেকে যৌতুক আদায় করা হয় বলে এজাহারে উল্লেখ আছে।

এজাহারে বলা হয়, গত ১৬ জুন ঈদুল ফিতরের দিন স্ত্রীকে ফের মারধর শুরু করেন সোহেল। তাঁর সঙ্গে যোগ দেন সোহেলের দুই বোন ও এক ভাইসহ পরিবারের অন্য সদস্যরা।

বাগমারা থানার ওসি নাছিম আহমেদ কালের কণ্ঠকে বলেন, ঘটনাটি এখনো তদন্তাধীন আছে।

 



মন্তব্য