kalerkantho


বিএনপি-জামায়াতের ১৩ নেতাকর্মী গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



শেরপুরে ইউনিয়ন বিএনপির সভাপতি মোশারফ হোসেন দুলালকে জেলগেট থেকে ফের গ্রেপ্তার করা হয়েছে। দিনাজপুরের নবাবগঞ্জে জামায়াতের আমিরসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গ্রেপ্তার হয়েছেন জামায়াতের আমির। এ ব্যাপারে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

শেরপুর : শেরপুরের বেতমারি-ঘুঘুরাকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি মোশারফ হোসেন দুলালকে গত রবিবার সন্ধ্যায় জেলা কারাগারের ফটক থেকে ফের গ্রেপ্তার করেছে পুলিশ। শেরপুর সদর থানার ওসি মো. নজরুল ইসলাম জানান, একটি নাশকতা মামলার আসামি হিসেবে দুলালকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে তাঁকে বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হয়েছে। এক বছর আগে স্থানীয় আওয়ামী লীগ নেতার দায়ের করা একটি হত্যাচেষ্টা মামলার আসামি হিসেবে দীর্ঘদিন কারাগারে ছিলেন দুলাল। গত রবিবার তিনি আদালত থেকে জামিন পান। কিন্তু সদর থানা পুলিশ আরেকটি নাশকতা মামলায় জেলা কারাগারের ফটক থেকে তাঁকে ফের গ্রেপ্তার করে।

হিলি (দিনাজপুর) : নবাবগঞ্জে নাশকতার পরিকল্পনার অভিযোগে জামায়াতের আমির আবুল কাসেমসহ ১১ জনকে আটক করেছে পুলিশ। এ সময় ছয়টি ককটেল উদ্ধার করা হয়। নবাবগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার জানান, গত রবিবার মধ্যরাতে উপজেলার কুড়াহার গ্রামে আমির কাসেমের বাড়িতে নাশকতা পরিকল্পনা করা হচ্ছে—এমন খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। নবাবগঞ্জ থানায় মামলা দায়েরের পর তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : জামায়াতের সরাইল উপজেলা আমির মো. কুতুব উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার রাতে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মৌলভীহাটি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। সদর থানার ওসি মো. সেলিম উদ্দিন জানান, কুতুব উদ্দিনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। নাশকতার মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে পাঠানো হয়েছে।

 

 



মন্তব্য