kalerkantho


‘বন্দুকযুদ্ধে’ রাজশাহী নারায়ণগঞ্জে নিহত ২

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও নারায়ণগঞ্জ প্রতিনিধি    

১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



রাজশাহীর মোহনপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুলাল মিয়া (৪৫) নামের এক মাদক কারবারি নিহত হয়েছেন। গত সোমবার রাতে উপজেলার ধুরোইল ইউনিয়নের পাকুরিয়া বিলের মধ্যে ব্রিজের নিচে এ ঘটনা ঘটে। দুলাল মিয়া মোহনপুরের মৌগাছি ইউনিয়নের হরিহরপুর গ্রামের ইব্রাহিমের ছেলে। তিনি পুলিশের তালিকাভুক্ত মাদক কারবারি। তাঁর নামে বেশ কয়েকটি মামলা রয়েছে।

র‌্যাব জানায়, গত সোমবার রাত ১টার দিকে র‌্যাব জানতে পারে কয়েকজন মাদক কারবারি মোহনপুরের ধুরোইল বিলের মধ্যে মাদক কেনাবেচার জন্য জড়ো হয়েছে। পরে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযানে যায়। এ সময় মাদক কারবারিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এ সময় কয়েকজন মাদক কারবারি পালিয়ে গেলেও একজনকে পড়ে থাকতে দেখা যায়।

এদিকে নারায়ণগঞ্জের বন্দরের সোনাচড়া রামনগর এলাকায় গতকাল মঙ্গলবার ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. ইব্রাহিম (৪২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। ইব্রাহিম সংঘবদ্ধ ডাকাতদলের সক্রিয় সদস্য। পুলিশের দাবি, এ ঘটনায় তাঁদের দুই সদস্য আহত হয়েছেন। পুলিশ ইব্রাহিমের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

বন্দর থানার ওসি শাহীন মণ্ডল জানান, গতকাল মঙ্গলবার ভোরে সোনাচড়া রামনগর এলাকায় ১৫ থেকে ১৬ জনের সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশের একটি টহলদল সেখানে পৌঁছালে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় ইব্রাহিমকে পড়ে থাকতে দেখা যায়। পরে পুলিশ তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে তিনটি ককটেল ও বেশ কিছুু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।



মন্তব্য