kalerkantho


জব্দ আরো ১৪৫ কেজি ‘খাত’

নিজস্ব প্রতিবেদক   

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল সোমবার আরো ১৪৫ কেজি ‘খাত’ জব্দ করা হয়েছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) এ চালানটি জব্দ করে। এর আগে ইথিওপিয়া থেকে দুই দফায় আসা চালানের মতোই গতকালের চালানে রাজধানীর তুরাগের  এশা এন্টারপ্রাইজের নাম লেখা ছিল। গত ১০ দিনে বিমানবন্দরে প্রায় দুই হাজার ৮০০ কেজি খাত জব্দ হয়। গত কয়েক দিন ধরে ‘খাত’ উদ্ধার নিয়ে গতকালই কালের কণ্ঠে প্রতিবেদন প্রকাশিত হয়।

গতকাল রাতে সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) শারমিন জাহান জানান, সিআইডির সিরিয়াস ক্রাইম স্কোয়াড ইথিওপিয়া থেকে আমদানি করা এক হাজার ৬০০ কেজি খাত জব্দ করেছে। এ ঘটনায় মঙ্গলবার ১১টায় সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, গতকাল সকাল ৯টার দিকে বিমানবন্দরের কার্গো ইউনিটের ফরেন পোস্ট অফিস থেকে ‘খাতে’র চালানটি জব্দ করা হলেও জড়িত কাউকে আটক করা যায়নি। জেট বিমানে করে ওই চালান ইথিওপিয়া থেকে পাঠান জিহাদ মোহাম্মদ ইউসুফ। ডিএনসির সহকারী পরিচালক (গোয়েন্দা) মেহেদী হাসান জানান, গতকাল চালান পাওয়া যায় আটটি কার্টনে। এগুলো পরীক্ষার জন্য আলামত ল্যাবে পাঠানো হয়েছে। শনিবার একই ধরনের ১৬০ কেজির একটি চালান পাওয়া যায়।

 



মন্তব্য